ঈদের ছুটি শেষ, অফিস খুলছে আজ



নিউজ ডেস্কঃ পবিত্র ঈদুল ফিতরের টানা ৬ দিনের ছুটি বুধবার শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে খুলছে সকল ধরনের সরকারি বেসরকারি অফিস।

করোনাভাইরাস মহামারির ধাক্কায় দুই বছর স্বাভাবিকভাবে উদযাপন করতে না পারা ঈদুল ফিতর এবার এসেছে ভিন্ন আবহ আর মহামারির ধাক্কা কাটিয়ে ওঠা স্বাভাবিকতা নিয়ে। মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর।

এবারের ঈদুল ফিতরকে কেন্দ্র করে আগে ও পরে লম্বা নয় দিনের ছুটির আশাকে বাগড়া দিয়েছে মাঝের একটি দিন। ২৯ এপ্রিল থেকে ছুটি শুরু হয়ে ৭ মে পর্যন্ত ছুটির আশা করা হলেও এরই মধ্যে আগামী ৫ মে সরকারি ছুটি ঘোষণা করা হচ্ছে না বলে জানায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম সাংবাদিকদের বলেছিলেন, ৫ মে ছুটি নিলে টানা অনেক দিনের ছুটি হচ্ছে, ওভাবেই পড়েছে। কর্মচারীদের অপশনাল (অতিরিক্ত) ছুটির একটা বিষয় আছে। যারা বৃহস্পতিবার ছুটি নেবেন, তারা ধারাবাহিকভাবে ছুটিটা ভোগ করতে পারবেন। যিনি ছুটি নেবেন না, তাকে ওই দিন অফিস করতে হবে।

কেউ যদি ৫ মে ছুটি না নিয়ে অফিসে অনুপস্থিত থাকেন তবে আগে-পেছনের সব ছুটি তার ছুটি থেকে কাটা যাবে বলেও জানান কে এম আলী আজম।

সরকারি ক্যালেন্ডার অনুযায়ী, এবারের ঈদের আগে ছুটি শুরু হয়েছে ২৯ এপ্রিল (শুক্রবার) থেকে। এরপর শনিবার ৩০ এপ্রিলও ছিল সরকারি ছুটি। পর্যায়ক্রমে ১ মে শ্রমিক দিবস থাকায় সেদিনও ছিল সরকারি ছুটি। এরপর ২ থেকে ৪ মে তিন দিন ঈদের নির্ধারিত ছুটি৷

আজ বৃহস্পতিবার একদিন অফিস খোলা থাকার পর ৬ ও ৭ মে থাকছে শুক্র ও শনিবার সাপ্তাহিক সরকারি ছুটির দিন। অর্থাৎ ৫ মে ছুটি ঘোষণা হলে টানা নয় দিনের ছুটির ফাঁদে পড়ত দেশ।

Post a Comment

Previous Post Next Post