মাথিউড়া চা-বাগানে গাছ পড়ে ২ চা শ্রমিকের মৃত্যু, আহত ১০



স্টাফ রিপোর্টার: রাজনগরের মাথিউড়া চা-বাগান থেকে পাতা তুলতে ট্রাক্টর গাড়িতে করে যাবার সময় গাছ পড়ে ২ চা-শ্রমিক নিহত। ট্রাক্টরে থাকা ১০ চা শ্রমিক আহত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। আহতদের সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতাল ও মৌলভীবাজারের ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১৪ মে শনিবার রাজনগর উপজেলার মাথিউড়া চা-বাগানের ২ নং ডিভিশনের ৮২ নং সেকশনে যাওয়ার সময় কুলাউড়া-মৌলভীবাজার সড়কে এ দুর্ঘটনা ঘটে। চা-শ্রমিকরা জানান, উপজেলার টেংরা ইউনিয়নের মাথিউড়া চা-বাগানের এক ডিভিশন থেকে বাগানের অন্য ডিভিশনে চা পাতা তুলতে গাড়িতে করে শ্রমিকদের নিয়ে যাওয়া হচ্ছিল। কুলাউড়া-মৌলভীবাজার সড়কের পথে ২৪ নম্বর এলাকা অতিক্রম করে অদূরে ট্রাক্টরে উপর একটি বড় গাছ ভেঙ্গে পড়ে। এসময় গাড়িতে থাকা ১২ চা শ্রমিক আহত হন। গুরুতর আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও মৌলভীবাজার ২৫০ শয্যার হাসাপাতালে ভর্তি করা হয়। পরে বেলা সাড়ে ১২ টার দিকে শান্তি শীল (৫৫) নামে এক শ্রমিক ওসমানি হাসাপাতালে মারা যান। এ ঘটনায় আহতদের মধ্যে লক্ষী গৌড় (২৫), চন্দ্রাবতী রাজভর (৪০), ময়না রাজভর (৪৮), কৃষ্ণা রাজভর (৩২) সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ও ফুলমতি গৌড় (৩৮), গঙ্গাজলি (৫০), রামদুলারি রাজভর (৪২), দ্রুপদী রাজভর (৪৮), লক্ষীচরণ রবিদাশকে (৩৭), গীতা রাজভর (৫৫), মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজনগর থানার ওসি নজরুল ইসলাম জানান, সকালে চা পাতা তুলতে শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় একটি গাছ গাড়িতে পড়ে যায়। এতে ১২ জন শ্রমিক আহত হন। পরে একজন শ্রমিক সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। পরে রাত সাড়ে ৮টায় আরও একজন চা শ্রমিক সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ১০ জন সিলেট ও মৌলভীবাজারে চিকিৎসাধীন আছেন।

বাগান ম্যানেজার মোঃ সিরাজ-উদ-দৌলা বলেন, দুর্ঘটনার বিষয়টি বাগান মালিককে জানানো হয়েছে। আহতরা চিকিৎসাধীন রয়েছেন। আমাদের পক্ষ থেকে তাদের চিকিৎসার জন্য সবধরণের সহযোগিতা করা হচ্ছে।

Post a Comment

Previous Post Next Post