উবারের পর্যবেক্ষণে সবচেয়ে ভালো সিলেটের যাত্রীরা



নিউজ ডেস্কঃ বিশ্বের সবচেয়ে বড় অন-ডিমান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার। বুধবার (৩০ মার্চ) তারা একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বাংলাদেশের বিভিন্ন শহরের উবার যাত্রীদের রেটিং তুলে ধরা হয়েছে।

উবার জানিয়েছে, ড্রাইভার পার্টনারদের দেওয়া রেটিং অনুসারে বাংলাদেশি শহরগুলোর মধ্যে সিলেট শহরের যাত্রীদের গড় রেটিং সর্বোচ্চ। ৪.৮৯ গড় রাইডার রেটিং নিয়ে বাংলাদেশি উবার চালকদের মতে, এই শহর বাংলাদেশের সবচেয়ে ভালো আচরণকারী শহর।

৪.৮৪ গড় রাইডার রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে আছে চট্টগ্রাম এবং তৃতীয় স্থানে অবস্থানকারী ঢাকার গড় রাইডার রেটিং হলো ৪.৭১। ব্যবহারকারীর (যাত্রী ও চালক উভয়ই) সংখ্যার দিক দিয়েও এই তিনটি শহর বাংলাদেশে শীর্ষস্থানীয়।

উবারের দ্বিমুখী রেটিং সিস্টেমের মাধ্যমে যাত্রী ও চালকরা তাদের আচরণ ও সামগ্রিক অভিজ্ঞতার ভিত্তিতে একে অপরকে রেট করতে পারেন। সর্বোচ ৫ স্কোরের মধ্যে এই রেটিং করা যাবে।

সম্প্রতি প্রথমবারের মতো যাত্রীদের রেটিং কীভাবে গণনা করা হয়, তা সহজে দেখার সুযোগ করে দিয়েছে উবার। উবার অ্যাপের নতুন প্রাইভেসি সেন্টারে তারা নিজেদের রেটিংয়ের বিস্তারিত জানতে পারবেন। একজন যাত্রীর রেটিং হলো তার শেষ ৫০০টি ট্রিপের গড়।

Post a Comment

Previous Post Next Post