কমলগঞ্জে ৩ চেয়ারম্যানসহ ৮ প্রার্থীকে জরিমানা



নিউজ ডেস্কঃ মৌলভীবাজারের কমলগঞ্জে ৫ম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্গনে ভ্রাম্যমাণ আদালত ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ প্রার্থীর ৩ হাজার টাকা করে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ৭টায় আলীনগর ইউনিয়ন এলাকায় এ জরিমানা আদায় করা হয়। ৫ জানুয়ারি নির্বাচন উপলক্ষ্যে চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীরা শেষ পর্যায়ের প্রচারনায় ব্যস্ত রয়েছেন।

জানা যায়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নির্বাহী হাকিম ও সহকারি কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার এবং নির্বাহী হাকিম কুলাউড়ার সহকারি কমিশনার (ভূমি) সজল মোল্লা নেতৃত্বে আলীনগর ইউনিয়নের আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ফজলুল হক বাদশা (নৌকা), স্বতন্ত্র প্রার্থী নিয়াজ মুর্শেদ রাজু (আনারস), স্বতন্ত্র প্রার্থী শাহিন আহমেদ (ঘোড়া)-কে ৩ হাজার টাকা করে জরিমানা করেন। একই ইউনিয়নের ৫জন সদস্য প্রার্থীকে ৩ হাজার টাকা করে ৮টি মামলায় ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৬ ধারায় জরিমানা করা হয়।

এছাড়া সড়ক পরিবহন আইন-২০১৮ ধারায় একজনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। সবমিলিয়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী হাকিম ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও জরিমানার সত্যতা নিশ্চিত করেন। উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপে কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Post a Comment

Previous Post Next Post