বড়লেখায় আন্তঃজেলা ‘ডাকাত দল ও গরু চোর চক্রের সদস্য’ গ্রেপ্তার



নিউজ ডেস্কঃ মৌলভীবাজারের বড়লেখায় আন্তঃজেলা ডাকাত দল ও গরু চোর চক্রের সক্রিয় সদস্য আরিফুল ইসলাম ওরফে আরিফকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। আরিফ সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার নিজ ছত্রিশ গ্রামের জুলফিকার আহমদ সেলিমের ছেলে।

সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে বড়লেখা আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি বড়লেখা উপজেলার দাসেরবাজারসহ বিভিন্ন এলাকায় গরু চুরি বেড়ে যায়। সংঘবদ্ধ চোর চক্র রাতে প্রাইভেট কার, পিকআপ ও ট্রাকে করে চুরি করা গরু অন্যত্র নিয়ে যায়। গত শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে উপজেলার দাসেরবাজার ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ১০টি গরু চুরি হয়। এসময় একটি বাড়ির সিসিটিভি ক্যামেরায় চুরির কাজে ব্যবহৃত প্রাইভেট কার (নম্বর ঢাকা মেট্রো-০৩-৭১১০) ধরা পড়ে। এ ঘটনায় গরুর মালিকরা বড়লেখা থানায় পৃথক লিখিত অভিযোগ করেন।

এরআগে গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) উপজেলার আরও একটি গ্রাম থেকে ৪টি গরু চুরি হয়। চুরির ঘটনায় মালিক থানায় একটি মামলা করেন।

এদিকে প্রাইভেট কারের নম্বরের সূত্র ধরে গত রোববার (২৬ ডিসেম্বর) দুপুরে বড়লেখা পৌর শহরের উত্তর চৌমুহনী এলাকা থেকে আরিফুল ইসলাম ওরফে আরিফকে আটক করেন স্থানীয় লোকজন। পরে তাকে পুলিশে দেওয়া হয়। এসময় তার কাছ থেকে গরু চুরির কাজে ব্যবহৃত প্রাইভেট কার (নম্বর ঢাকা মেট্রো-০৩-৭১১০) জব্দ করা হয়।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার বিষয়টি নিশ্চিত করে সোমবার বিকেলে বলেন, ‘আরিফুল ইসলাম ওরফে আরিফ আন্তঃজেলা ডাকাত দল ও গরু চোর চক্রের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে সিলেটের বিভিন্ন থানায় ডাকাতি, চুরি ও মাদকসহ ৬টি মামলা রয়েছে। বড়লেখায় সে কয়েকটি গরু চুরির ঘটনায় জড়িত। একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন করা হবে।’

Post a Comment

Previous Post Next Post