মৌলভীবাজারে বিজয়ের অগ্রযাত্রায় ৫০ বছরে বাংলাদেশ উৎসবের উদ্বোধন

 



স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে সপ্তাহব্যাপী বিজয়ের অগ্রযাত্রায় ৫০ বছরে বাংলাদেশ উৎসবে ৭ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেছে।

শুক্রবার দুপুর ১২টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিভিন্ন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। এসময় বিভাগীয় কমিশনার স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে ‘শতবর্ষে শততথ্যে বঙ্গবন্ধু’ শীর্ষক পুস্তিকা বিতরণ করেন। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নীচ তলায় ‘বঙ্গবন্ধু আইটি’ ল্যাবের উদ্বোধন করেন। বিকেল সাড়ে ৪টায় জেলা প্রশাসনের আয়োজনে ৭দিনব্যাপী বইমেলা ও নাট্য উৎসবের উদ্বোধন করার কথা রয়েছে।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা খুদেজা খাতুন, স্থানীয় সরকার উপ পরিচালক মল্লিকা দে, নুসরাত লায়লা নীরা সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পুস্তিকা প্রকাশে সহযোগিতা করে জেলা পরিষদ এবং পরিকল্পনা ও বাস্তবায়ন করে জেলা প্রশাসন।

জেলায় ৭৫ হাজার শিক্ষার্থীর মাঝে ‘শতবর্ষে শততথ্যে বঙ্গবন্ধু’ শীর্ষক পুস্তিকা বিতরণ করা হবে। ৭ দিনব্যাপী অনুষ্ঠানমালায় এম সাইফুর রহমান অডিটরিয়ামে থাকছে ৪ দিনব্যাপী বইমেলা, ঢাকা ও হবিগঞ্জের বিভিন্ন থিয়েটারের পরিবেশনায় মঞ্চ নাটক সহ বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।



Post a Comment

Previous Post Next Post