কুলাউড়ায় টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ



নিউজ ডেস্কঃ মৌলভীবাজারের কুলাউড়ায় টাকার প্রভাব দেখিয়ে নির্বাচনে স্থানীয় ভোটারদের প্রভাবিত ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে। উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জিমিউর রহমান চৌধুরী ফুলর বিরুদ্ধে এই অভিযোগ ওঠেছে।

এ ব্যাপারে গত বৃহস্পতিবার ওই ইউনিয়েনের কয়েকজন ভোটার কুলাউড়ার ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। 

কুলাউড়া ইউএনওর কাছে অভিযোগকারী পৃথিমপাশা গ্রামের আব্দুল আহাদ, কানিকিয়ারী গ্রামের সেলু মিয়া, গনকিয়া গ্রামের সেলিম মিয়া, গজভাগ গ্রামের সিপাউর রহমান চৌধুরীর লিখিত অভিযোগ থেকে জানা যায়, উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জিমিউর রহমান চৌধুরী ফুল মিয়া তিনি নিজে এবং তার সমর্থকরা টাকা দিয়ে প্রভাবিত করে ভোটাধিকার হরণ করতে চাচ্ছেন। দিচ্ছেন লোভনীয় বিভিন্ন প্রলোভন। বিলি করছেন মোটা অংকের টাকা।

এদিকে অভিযোগের প্রেক্ষিতে খোঁজ নিয়ে জানা যায়, ভোটারদের আইডি কার্ড নিয়ে ওয়াদা করিয়ে টাকা প্রদান করছেন তাকে ভোট দেওয়ার জন্য। শুধু টাকাই নয় দিচ্ছেন ঢেউটিন। মানুষের অসহায়ত্বকে কাজে লাগিয়ে ভোট কিনতে চাইছেন।

পুরশাই, আমুলী, ধামুলী ও গনকিয়া গ্রামের সাধারণ ভোটার জানান, স্বতন্ত্র প্রার্থী জিমিউর রহমান চৌধুরী ফুল মিয়ার টাকার ছড়াছড়িতে তারা বিব্রত। তাদের ভোটাধিকারকে টাকার বিনিময়ে ক্রয় করতে চান এ প্রার্থী।

এদিকে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী নবাব আলী বাকর খান এবং স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল লতিফ জানান, জিমিউর রহমান নামে এক প্রার্থী ভোটের পরিবেশ অশান্ত করছেন ও ভোটারদেরকে টাকা দিয়ে প্রভাবিত করছেন।

অভিযোগ অস্বীকার করে জিমিউর রহমান চৌধুরী ফুল বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষ প্রার্থীরা কৌশলে আমার বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ তুলছেন।

এব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম ফরহাদ চৌধুরী জানান, কুলাউড়ায় দুইজন ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। আচরণবিধি লঙ্ঘন ও নির্বাচনকে টাকা দিয়ে যারাই প্রভাবিত করার চেষ্টা করবেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Post a Comment

Previous Post Next Post