কুলাউড়ায় তরুণী ধর্ষণের চেষ্টা মামলার প্রধান আসামী গ্রেফতার



নিউজ ডেস্কঃ মৌলভীবাজারে কুলাউড়ায় রোববার এক তরুণীকে ধর্ষণের চেষ্টার প্রধান আসামী আব্দুল আলী (৪০) কে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় কুলাউড়ার হাজিপুর ইউনিয়নের ভুইগাঁও গ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। আব্দুল আলী পৃথিমপাশা ইউনিয়নের আমলী গ্রামের মৃত জব্বার আলীর ছেলে।

কুলাউড়া থানার ওসি তদন্ত মোঃ আমিনুল ইসলাম এই বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় আরোও যারা আছেন তাদেরকে গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

জানা যায়, ওই রাতেই সালিশে বসেন স্থানীয়রা। আর সেখানেই ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত ব্যক্তিকে মেয়েটির ‘মানহানির’ মূল্য বাবদ ২৫ হাজার টাকা জরিমানা করে বিষয়টি মীমাংসা করা হয়েছে।

সালিশকারীদের দাবি, মেয়েটির যে ‘মানহানি’ হয়েছে, সেটির মূল্য হিসেবে অভিযুক্ত ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, জরিমানার অর্থ পরিশোধের জন্য সেই ব্যক্তিকে পাঁচ মাস সময়ও দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে।

মেয়েটির প্রতিবেশী ও স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য নেহার বেগম জানান, ভিকটিমের মা উনার বাসায় কাজ করেন। তার বাবা নেই। রোববার দুপুরে মেয়েটির মা বাড়িতে ছিলেন না। সেই সুযোগে প্রতিবেশী ওই মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করেছে বলে জানায় মেয়েটি।

ঘটনাটির সালিশকারীদের একজন তৈয়ব আলী বলেন, অভিযোগ পাওয়ার পর স্থানীয়রা সালিশে বসেছিল। তখন ওদের (ভিকটিমের পরিবার) বলা হযেছিল, আপনারা যদি আইনের আশ্রয় নিতে চান, তাহলে সেটা নিতে পারেন। অথবা বিষয়টি এলাকায় শেষ করতে পারেন। তার (মেয়েটির) যে মানহানি হয়েছে, সেই জন্য তাকে ২৫ হাজার টাকা দেওয়া হবে। পরে উভয় পক্ষের সম্মতিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কুলাউড়া থানার ওসি বিনয় ভুষন রায় বলেন, এই ঘটনায় থানায় মামলা হয়েছে। ইতিমধ্যে প্রধান আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

Post a Comment

Previous Post Next Post