শেড অব নেচারের নতুন নেতৃত্বে মিনহাজুল, শাহীন, বাবু

 



স্টাফ রিপোর্টারঃ কুলাউড়া উপজেলার প্রথম পরিবেশবাদী সামাজিক সংগঠন হিসেবে ২০০০ সালের ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবসে শিক্ষা, মানবতা, পরিবেশ এই তিনটি মূলমন্ত্রকে ধারণ করে কুলাউড়ায় প্রথম বারের মত পরিবেশবাদী সংগঠন হিসেবে আত্বপ্রকাশ করে শেড অব নেচার। প্রতিষ্ঠালগ্ন থেকে দীর্ঘ দুই দশক যাবত সংগঠনটি কুলাউড়া উপজেলায় বিভিন্ন সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে নানান শ্রেণি পেশার মানুষের কাছে জনপ্রিয় সংগঠন হিসেবে প্রশংসিত হয়ে আসছে। সংগঠনে সামনে থেকে নেতৃত্ব দেয়া সকলে জীবিকা নির্বাহের তাগিদে দেশের বিভিন্ন স্থানে ও বিদেশে অবস্থান করায় এই সংগঠনের কার্যক্রম সীমিত আকার ধারণ করে। সংগঠনের সেই পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে তরুনদের নেতৃত্বে আবারও সক্রিয় হতে যাচ্ছে শেড অব নেচার।

সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকে নেতৃত্ব দেয়া সকলকে নিয়ে গঠিত শেকড় কমিটি ও সদ্য বিলুপ্ত উপজেলা কমিটির নেতৃত্বাধীন সবার সম্মতিক্রমে ২৭ সেপ্টেম্বর সোমবার সংগঠনের অস্থায়ী কার্যালয়ে ১৭ সদস্য বিশিষ্ট একটি উপজেলা কমিটি গঠন করা হয়। এতে সভাপতি পদে মোঃ মিনহাজুল আবেদীন,  সাধারণ সম্পাদক শাহীন আহমদ এবং সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম বাবুকে মনোনিত করা হয়। নবগঠিত কমিটির অন্যান্য পদে যারা স্থান পেয়েছেন সহ সভাপতি আবু রুম্মান চৌধুরী, সহ সাধারণ সম্পাদক ইমদাদুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াহিদ তালিম, অর্থ সম্পাদক তাহমিদ খাঁন শাওন, প্রচার সম্পাদক সুমন আহমদ, শিক্ষা সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামরুননাহার, মহিলা বিষয়ক সম্পাদিকা শারমিন আক্তার সালমা, ক্রীড়া সম্পাদক রুবেল হোসেন, পরিবেশ বিষয়ক সম্পাদক মাঈদ খাঁন শোভন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাজ্জাদুল ইসলাম সাজু, সিনিয়র সদস্য হিসাবে থাকছেন সোহেল আহমদ, আজিজুল ইসলাম উজ্জ্বল, মোহাইমিনুল ইসলাম মাহিন, খায়রুল কবির জাফর প্রমুখ। 

সংগঠনের নতুন উপজেলা কমিটি গঠন হওয়ায় সদ্য সাবেক সভাপতি সিরাজুল আলম জুবেল বলেন, নতুন এক প্রত্যয়ে শেড অব নেচার তার নতুন কমিটি গঠন করেছে। প্রিয় সংগঠনের সবাইকে শুভেচ্ছা ও ভালবাসা জানাই। আশা করি নব কমিটি তাদের শুভ সূচনা করবে ভাল কিছু নিয়ে। ভাল কোন কাজ থেমে থাকেনা। আমরাও চলবো নতুন প্রত্যয়ে।

নতুন কমিটিতে সভাপতি পদে স্থান পাওয়া মোঃ মিনহাজুল আবেদীন জানান, আমাদের জোষ্ঠদের পরামর্শ ও দিকনির্দেশনায় নতুন উদ্যোমে সংগঠনটিকে পূনরায় সক্রিয় করতে আমরা দায়িত্ব নিয়েছি। নতুন কমিটিতে স্থান পাওয়া সকলেই সাংগঠনিক ভাবে অনেক দক্ষ তাই আশা করছি সকলের একান্ত প্রচেষ্টায় আমরা সাফল্য অর্জন করবো ইনশা'আল্লাহ। 

উল্লেখ্য সংগঠনটি প্রতিষ্ঠাকালীন সময় থেকে বৃক্ষরোপণ কর্মসূচিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি সাংস্কৃতিক, খেলাধুলা ও শিক্ষামূলক কার্যক্রমের মাধ্যমে কুলাউড়ার সকল শ্রেণি পেশার মানুষের মন জয় করে নেয়।

Post a Comment

Previous Post Next Post