ঈদের ছুটি কাটাতে পর্যটন এলাকা ঘিরে মানুষের ভিড়



নিউজ ডেস্কঃ একদিকে করোনা মহামারী অপরদিকে মানুষকে সচেতন করতে প্রশাসনের কঠোর তৎপরতা। কিন্তু পবিত্র ঈদুল আহযাকে ঘিরে ছুটি কাটাতে অসংখ্য নারী পুরুষ শিশুদের আগমনে জমে উঠেছে পর্যটন জেলা মৌলভীবাজারের অর্ধশতাধিক পর্যটন স্পটের আশেপাশের এলাকা।

২১ জুলাই বুধবার বেশিরভাগ পর্যটকই মানছেন না স্বাস্থ্যবিধি। এদিকে পর্যটন এলাকা থেকে লোকজনকে সরে যেতে অভিযানে নেমেছে পুলিশ ও উপজেলা প্রশাসন। জোরদার করা হয়েছে পুলিশি টহল ।

সীমান্ত জেলা মৌলভীবাজারে করোনায় আক্রান্তের হার গড়ে ৪০ শতাংশ। এমন অবস্থায় লকডাউন না থাকলেও সরকারি ভাবে ছুটির পাশাপাশি ঈদুল আযহার দিন বিকেলে বিনোদনের আশায় ও ছুটি কাটাতে বিছিন্নভাবে র্পযটক এবং স্থানিয়দের পদচারনায় মুখরিত ছিল পর্যটন জেলা মৌলভীবাজারের অর্ধশতাধিক পর্যটন স্পটের আশেপাশের এলাকা। বিশেষ করে চা বাগান, লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাশের মূল সড়ক, একাত্তর বধ্যভূমির আশেপাশেসহ দর্শনীয় স্থানগুলোতে বিকেলের দিকে। কেউ পরিবার নিয়ে ব্যক্তিগত গাড়ীতে করে৷ আবার তরুন ও উঠতি বয়সের ছেলেরা মোটর সাইকেলে চড়ে আবার গাড়ী ভাড়া করে এসব এলাকায় ঘুরতে আসেন। তাদের মাঝো ছিলোনা কোন স্বাস্থ্য বিধি মানা বা সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষন। অনেকে মাস্ক ছাড়াও নিজেদের মতো করে দল বেধে ঘুরে বেড়িয়েছেন। এদিকে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যটন এলাকায় বিধি নিষেধ থাকায় তাদের নজরদারি ছিলো চোখে পড়ার মতো। তবুও বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত অনেকে করোনার মতো মহামারির মাঝে তাদের আনন্দ উচ্ছ্বাস ভাগ করতে ঘুরে বেড়িয়েছেন।

পর্যটন স্পটগুলো বন্ধ থাকলেও অনেকে চোরাই পথে দল বেঁধে ছবি তুলেছেন জড়ো হয়ে আড্ডা দিয়েছেন।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে পর্যটন এলাকায় বিধি নিষেধ থাকলেও সেটি তোয়াক্কা না করে করোনার মতো মহামারির মাঝে তাদের আনন্দ উচ্ছ্বাস ছিলো বাধভাঙা। তবে বিকেলের দিকে এসব এলাকায় পুলিশ ও উপজেলা প্রশাসন তৎপর হয়ে উঠে।

Post a Comment

Previous Post Next Post