কুলাউড়ায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

 



নিউজ ডেস্কঃ সারাদেশের ন্যায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ৩৫ টি কমিউনিটি ক্লিনিকে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে কৃমি নিয়ন্ত্রণ ঔষধ খাওয়ানো কার্যক্রম শুরু হয়েছে। রোববার (১৬ মে) সকালে উপজেলায় অবস্থিত বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে ঔষধ খাওয়ানোর মধ্যদিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।  

সকাল ১০ টার দিকে উপজেলার ঘাগটিয়া, মনরাজ, কৌলা, গুঁড়াভুই , মোবারকপুর , হেলাপুর, মুক্তাজিপুর, মনসুরপুর, হোসেনপুর, হাসিমপুর, ভৈরববাজার, মিটুপুর কমিউনিটি ক্লিনিকসহ ৩৫টি কমিউনিটি ক্লিনিকে একযোগে এ কার্যক্রম শুরু করা হয়। আগামী এক সপ্তাহব্যাপী এ কার্যক্রম চলবে। 

দুপুরে মনরাজ কমিউনিটি ক্লিনিকে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আকতার। এসময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টার জসিম উদ্দিন, সিএইচসিপি আবুল কাশেম উসমানী প্রমুখ।

রোববার কার্যক্রমের প্রথমদিনে প্রায় ৩ সহস্রাধিক ৫ থেকে ১৬ বছরের শিশু ও কিশোর-কিশোরীদের কৃমিনাশক ঔষধ খাওয়ানো হয়।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আকতার বলেন, করোনার কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বিকল্প ব্যবস্থাপনায় উপজেলার ৩৫ টি কমিউনিটি ক্লিনিকে ৫ থেকে ১৬ বছরের শিশু ও কিশোর-কিশোরীদের কৃমি নিয়ন্ত্রণে ট্যাবলেট খাওয়ানো হবে সপ্তাহব্যাপী। 

Post a Comment

Previous Post Next Post