বড়লেখায় সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা ও শহীদদের সম্মাননা



নিউজ ডেস্কঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখায় একজন শহীদ ও তিনজন মুক্তিযোদ্ধাকে মরণোত্তরসহ সাতজন এবং মুক্তিযোদ্ধাদের সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়েছে।

বড়লেখা নজরুল একাডেমি আয়োজিত তিন দিনব্যাপী বই মেলার সমাপনী দিনে শনিবার (২৭ মার্চ) বিকেলে বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই সম্মাননা প্রদান করা হয়েছে।

মরণোত্তর সম্মাননা প্রাপ্তরা হলেন শহীদ বীর মুক্তিযোদ্ধা জছির আলী, শহীদ বীর মুক্তিযোদ্ধা শফিকুর রব, শহীদ ইব্রাহিম আলী ওঝা ও বড়লেখা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মন্তজির আলী।

সম্মাননা প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধারা হলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ উদ্দিন, সাংবাদিক ও আইনজীবী বীর মুক্তিযোদ্ধা তবারক হোসেইন, সহকারী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান ও সকল মুক্তিযোদ্ধার পক্ষে বড়লেখা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল।

এ উপলক্ষে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বইমেলা উদযাপন কমিটির আহবায়ক জুনেদ রায়হান রিপন।

নজরুল একাডেমির উপদেষ্টা ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন এবং উপজেলা স্কাউটের যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, বড়লেখা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ সিরাজ উদ্দিন, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক কবির য়াহমদ ও বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার।

এসময় নজরুল একাডেমির সভাপতি ও বালিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রঞ্জন নন্দী, সহকারী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, মুক্তিযোদ্ধা ফনি চন্দ্র শীল, বড়লেখা সরকারি কলেজের সহকারী অধ্যাপক নিয়াজ উদ্দিন, জুড়ী সাগরনাল-ফুলতলা শাহ নিমাত্রা কলেজের অধ্যক্ষ জহির উদ্দিন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অরুন চন্দ্র দাস, বড়লেখা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এপিপি গোপাল দত্ত, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, একাডেমিক সুাপরভাইজার মো. শাখাওয়াৎ হোসেন, উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, কাব লিডার মো. বদরুল ইসলাম, শিক্ষক বদরুল ইসলাম, নজরুল একাডেমির উপদেষ্টা সাংবাদিক লিটন শরীফ, সাধারণ সম্পাদক মিলন দে, কবি মৃণাল কান্তি দাস, সাংবাদিক ইকবাল হোসেন স্বপন, এজে লাভলু, সুলতান আহমদ খলিল, রিপন দাস ও আশফাক জুনেদ, সংবাদকর্মী ইবাদুর রহমান জাকির, নজরুল একাডেমির সদস্য শোভন দলপতি, পাপ্পু দে, সঙ্গীতা দে প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বড়লেখা নজরুল একাডেমি তৃতীয় বারের মতো বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বইমেলার আয়োজন করে। গত ২৫ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে ভার্চুয়ালি বইমেলার উদ্বোধন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। মেলায় প্রথমা প্রকাশন, মাছরাঙ্গা ও জসীম বুক হাউস স্টলের পাশাপাশি পিঠার স্টল এবং সৌখিন পোষা পাখির স্টলও ছিল। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ছয়টা পর্যন্ত মেলা উন্মুক্ত ছিল। মেলার উদ্বোধনের দিন থেকে শেষদিন শনিবার পর্যন্ত মেলা মঞ্চে ধারাবাহিকভাবে কবিতা আবৃত্তি, গান, নৃত্য পরিবেশন করেন নজরুল একাডেমির শিল্পীরা।

Post a Comment

Previous Post Next Post