যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর করোনা শনাক্ত


নিউজ ডেস্কঃ যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ যাত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। গত রোববার নমুনা সংগ্রহের পর সোমবার (২৫ জানুয়ারি) আসা রিপোর্টে তাদের করোনা শনাক্ত হয়। গত ২১ জানুয়ারি বিমানের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে তারা দেশে আসেন। এরপর নগরের বিভিন্ন হোটেলে তারা কোয়ারেন্টিনে ছিলেন। করোনা শনাক্তের পর এই যাত্রীদের সরকারি ব্যবস্থাপনায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের সোমবার রাতে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-২০২’তে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন আসেন ১৫৭ প্রবাসী। সিলেটে আসার সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে বিভিন্ন হোটেলে রাখা হয়। দেশে আসার পর নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ শনাক্ত হয়।

আগের নিয়ম অনুসারে, তাদের ৪ দিন কোয়ারেন্টিনে থাকার কথা। এ হিসেবে সোমবার তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ছেড়ে দিতে রোববার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। এতে ২৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়।

করোনাক্রান্ত এসব যাত্রীদের ১৫ জন হোটেল নূরজাহানে, ৫ জন হোটেল ব্রিটানিয়ায়, ৪ জন হোটেল হলিগেইটে, ৩ জন হোটেল লা রোজে এবং ১ জন হোটেল হলি সাইডে অবস্থান করছিলেন।

বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, করোনাভাইরাসের পরীক্ষায় এসব যাত্রী পজিটিভ প্রমাণিত হওয়ায় তাদেরকে সিলেটের খাদিমপাড়াস্থ ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

যুক্তরাজ্যে করোনার নতুন ধরণ স্ট্রেই ছড়িয়ে পড়ার পর থেকে বিভিন্ন দেশ তাদের সাথে যোগাযোগ বন্ধ রেখেছে। তবে বাংলাদেশ বিমানের ফ্লাইট এখনও অব্যাহত রয়েছে। সপ্তাহে দুদিন যুক্তরাজ্যর লন্ডন থেকে সিলেটে আসে বিমানের দুটি ফ্লাইট।

সোমবারও যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন আরও ১৪৩ সিলেটি। সোমবার দুপুরে তারা ওসমানী বিমানবন্দরে পৌঁছার পর নেয়া হয়েছে কোয়ারেন্টিনে।

Post a Comment

Previous Post Next Post