৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে টিকাদান


নিউজ ডেস্কঃ ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হচ্ছে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এর আগে বুধবার (২৭ জানুয়ারি) ভার্চুয়ালি যুক্ত থেকে ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকাল সাড়ে ৩টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রথম একজন নার্সের শরীরে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। এরপর ২৫ জনকে টিকা দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী যুক্ত হয়ে প্রথম পাঁচজনকে টিকা দেওয়া দেখবেন।’

তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর উদ্বোধনের সঙ্গে সঙ্গে সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকার জন্য নিবন্ধন কার্যক্রম চালু হবে। যারা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন না তারা স্থানীয়ভাবে টিকাদান কেন্দ্রে গিয়ে নিবন্ধন করতে পারবেন।

ইতোমধ্যে ভারত থেকে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত এই টিকা আনা হচ্ছে সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া থেকে ক্রয়চুক্তি অনুযায়ী। বাংলাদেশে ভ্যাকসিন আনছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। এর আগে ২১ জানুয়ারি বাংলাদেশকে ২০ লাখ ডোজ করোনা টিকা উপহার দেয় ভারত।

Post a Comment

Previous Post Next Post