রাজনগর স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নিতকরণ কাজের ভিত্তি স্থাপন



 
বিশেষ প্রতিনিধিঃ রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিতকরণ ভিত্তি স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে।

২৮ সেপ্টেম্বর সোমবার সকাল ১১ টায় স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদ ভিত্তি ফলক উন্মোচনের মাধ্যমে এ কাজের উদ্বোধন করেন। এতে সরকারের ব্যয় হবে ১৩ কোটি ৪০ লক্ষ ৫৯ হাজার টাকা এবং প্রকল্পটি বাস্তবায়ন করবে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ইউএইচডি)।

রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায়, ১৯৮৬ সালে তৎকালীন সরকার রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা করেন এবং ওই সময় ৩১ শয্যা বিশিষ্ট অন্তঃবিভাগ ও বহিঃবিভাগ ভবন, মেডিক্যাল অফিসার ডরমিটরি, নার্স ডরমিটরি সহ বিভিন্ন ভবন নির্মাণ করা হয়। এর পর দীর্ঘ ৩৪ বছর পেরিয়ে গেলেও রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রভুত কোন উন্নয়ন সাধিত হয়নি। রাজনগরের জনসংখ্যা বৃদ্ধি ও চিকিৎসা সেবার চাহিদা বৃদ্ধির কারণে দীর্ঘদিন ধরে রাজনগর স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নিত করণের জন্য এ এলাকার সর্বস্তরের মানুষ সরকারের নিকট জোর দাবি জানিয়ে আসছিলেন। এরই ধারাবাহিকতায় সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নিত করণের আদেশ দেন এবং গত ১৬ এপ্রিল এ সংক্রান্ত কার্যাদেশ সহ আগামী ১৮ মাসের মধ্যে কাজ সম্পন্ন করার আদেশ জারি করেন। ২৮ সেপ্টেম্বর সোমবার সকাল ১১টায় স্থানীয় সংসদ সদস্য ও ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য নেছার আহমদ রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিত করণ কাজের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল, মৌলভীবাজারের সিভিল সার্জন ডাঃ তউহিদ আহমদ, মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ পার্থসারথী দত্ত কানুঙ্গ, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বর্ণালী দাশ, রাজনগর থানার অফিসার ইনচার্জ আবুল হাসিম, এইচইডি’র সহকারী প্রকৌশলী মনিরুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মিছবাহুদ্দোজা ভেলাই, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত, রাজনগর সদর ইউপি চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ ছালেক, মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান ছালেক আহমদ, পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান সামছুন নূর আজাদ, কামারচাক ইউপি চেয়ারম্যান নজমুল হক সেলিম, আওয়ামীলীগ নেতা ফয়সল আহমদ, রাজনগর প্রেসক্লাব সভাপতি আউয়াল কালাম বেগ প্রমুখ।

উল্লেখ্য যে, ৫০ শয্যায় উন্নিত করণ কাজের মধ্যে ৩ তলা বিশিষ্ট ওপিডি ভবন, ২ তলা বিশিষ্ট ডক্টর্স কোয়াটার, ৫ তলা বিশিষ্ট কনসালট্যান্ট এবং মেডিক্যাল অফিসার ডরমিটরি, ৩ তলা বিশিষ্ট নার্স ডরমিটরি, ২ তলা বিশিষ্ট ষ্টাফ ডরমিটরি, গ্যারেজ কাম ড্রাইভার কোয়াটার, ১তলা বিশিষ্ট সাব ষ্টেশন, বর্হি বৈদ্যুতিক কাজ, সারফেস ড্রেইন, আভ্যন্তরীণ রাস্তা নির্মাণ ও বিদ্যমান স্থাপনা সমূহ মেরামত ও সংস্কার কাজ ইত্যাদি রয়েছে। ১৩ কোটি ৪০ লক্ষ ৫৯ হাজার টাকার প্রাক্ষলিত ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ইউএইচডি)।

 

Post a Comment

Previous Post Next Post