কুলাউড়ায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করলেন আবু জাফর রাজু

 

বিশেষ প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে দেশব্যাপী এক কোটি বৃক্ষরোপন চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে কুলাউড়ায় বৃক্ষরোপনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আবু জাফর রাজু। পর্যাক্রমে উপজেলার বেশ কয়েকটি সামাজিক, রাজনৈতিক এবং শিক্ষাপ্রতিষ্ঠানের বৃক্ষরোপন অনুষ্ঠানে অংশ নেন।
 

গত ৪ জুলাই কুলাউড়ায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করা হয় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আবু জাফর রাজুর নিজ বাড়িতে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক ও কুলাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসম কামরুল ইসলাম। এছাড়াও স্থানীয় আ’লীগ ও অঙ্গসহযোগী সংঘঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 

এদিকে বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে কুলাউড়া উপজেলা যুবলীগের আয়োজনে বৃক্ষরোপন কর হয় ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয়ে। সেখানে বৃক্ষরোপন করেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আবু জাফর রাজু। এসময় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক মইনুল ইসলাম সবুজের সঞ্চালনায় ও সভাপতি আব্দুস শহীদের সভাপতিত্বে উপস্থিতি ছিলেন মৌলভীবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন, ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় ও কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গৌরা দে, উপজেলা যুবলীগের সহ সভাপতি শাহীন আহমদ, আব্দুল লতিফ, এডভোকেট তৈমুল ইসলাম, যুগ্ম সম্পাদক আবুল হোসেন খছরু, সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন, প্রভাষক এহসান মিরাজ, আহসান হোসেন আল নাহিয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক  যুবলীগ নেতা সৈয়দ জামিল উদ্দীন নাহিদ , প্রভাষক খালিক উদ্দীন, আব্দুল ওয়াহিদ, আতিকুল ইসলাম মিন্টু।
জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষে মুজিববর্ষে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় দেশের ৪৯২ উপজেলার
প্রতিটিতে ২০,৩২৫টি করে বিভিন্ন প্রজাতির বনজ, ঔষধি ও ফলদ বৃক্ষের চারা বন বিভাগের মাধ্যমে বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে।

 

 

Post a Comment

Previous Post Next Post