কুলাউড়ায় ডিস লাইনের ক্যাবল চুরি


বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়ায় ডিস লাইনের ক্যাবল (অপটিক্যাল ফাইবার) চুরি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের বনগাঁও গ্রামের বাসিন্দা মো. আহমদ আলীর ছেলে মুহিবুর রহমান বন্ধন ক্যাবল নেটওয়ার্ক সার্ভিস নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করেন। উপজেলার কর্মধা ইউনিয়নের কালিটি চা-বাগান, সদর ইউনিয়নের প্রতাবী, বনগাঁও-২, গুতগুতি, শংকরপুর ও রাউৎগাঁও ইউনিয়নের কবিরাজি এলাকায় ক্যাবল নেটওয়ার্কের সংযোগ ব্যবসা রয়েছে তার। গত ২০ মে সকাল ১০টায় স্থানীয় কবিরাজি এলাকায় ডিসের সংযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ক্যাবল নেটওয়ার্ক সার্ভিসের মুহিবুর রহমান ঘটনাস্থলে গিয়ে দেখতে পান কবিরাজি মতছির আলীর বাড়ি থেকে জনৈক রহুল মিয়ার বাড়ির সম্মুখ পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তায় থাকা ২০ হাজার টাকা মূল্যের ৩ হাজার ফুট ডিস লাইনের ক্যাবল (অপটিক্যাল ফাইবার) রাতের আঁধারে একটি সংঘবদ্ধ দল চুরি করে নিয়ে যায়। বিষয়টি মুহিবুর রহমান সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. শাহজাহানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবগত করেন। পরে মুহিবুর রহমান কুলাউড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। কুলাউড়া থানার এস আই তপন ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বিষয়টি তদন্ত করছেন।

এ বিষয়ে বন্ধন ক্যাবল নেটওয়ার্ক সার্ভিসের মুহিবুর রহমান জানান, আমার ক্যাবল নেটওয়ার্ক ব্যবসার ক্ষতিসাধনের জন্য একটি পক্ষ এই কাজ করেছে। প্রাথমিকভাবে সন্দেহ হচ্ছে যে খুঁটিতে ডিস লাইন সংযুক্ত আছে তা অনেক উঁচু, একমাত্র ইলেকট্রিক বা ডিস লাইনের সাথে সম্পৃক্ত ব্যক্তিরা এই চুরি সংঘটিত করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Post a Comment

Previous Post Next Post