জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চারজন চিকিৎসাকর্মীর করোনাভাইরাস শনাক্ত


জুড়ী প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চারজন চিকিৎসাকর্মী করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জুড়ীতে অবস্থানরত মোট ১০ জনের কোভিড-১৯ শনাক্ত হল।

জানা যায় গত ১৬ মে শনাক্ত হওয়া দু’জন রোগীর সংস্পর্শে আসায় জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চারজন চিকিৎসাকর্মী করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়েছেন।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ মোহাম্মদ শহীদুল আমিন(ফরহাদ) জানান- (কোভিড-১৯) এর সংগৃহিত নমুনার ফলাফলে বৃহস্পতিবারে হাসপাতালের চারজন চিকিৎসা কর্মী আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

উলেখ্য , এদের মধ্যে দু’জন জ্যেষ্ঠ সেবিকা(নার্স) , একজন মিডওয়াইফ এবং অন্যজন আয়া (ক্লিনার)। তিনি আরো জানান , আক্রান্ত ব্যক্তিদের বাড়ী হলো দু’জনের টাঙ্গাইল জেলায় , একজন মৌলভীবাজার সদরের এবং অন্যজন জুড়ীর বাসিন্দা। চারজনই মহিলা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্ত।

হাসপাতাল সূত্র থেকে জানা যায় , গত ১১ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি হন জায়ফরনগর ইউনিয়নের চম্পকলতা গ্রামের একজন গৃহিনী এবং ফুলতলা ইউনিয়নের রাজকী চা বাগানের একজন শ্রমিক। পরদিন এ দু’জনের নমুনা সংগ্রহ করা হয়। ১৬ মে পাওয়া ফলাফলে তারা কোভিড-১৯ আক্রান্ত বলে শনাক্ত হন।

১৭ মে তাদের বাড়ীসহ পার্শ্ববর্তী দশটি বাড়ী লকডাউন করে প্রসাশন। তাদের সংস্পর্শে আসায় পরদিন হাসপাতালের চিকিৎসকসহ কর্মরতদের নমুনা সংগ্রহ করা হয়।  বাকিদের নেগেটিভ আসলেও বৃহস্পতিবার রাতে এ চারজনের ফলাফল পজিটিভ আসে। এ নিয়ে জুড়ীতে অবস্থানরত মোট ১০ জনের কোভিড-১৯ শনাক্ত হল।

Post a Comment

Previous Post Next Post