করোনা পরীক্ষায় যুক্ত হলো আরও দুই প্রতিষ্ঠান


অনলাইন ডেস্কঃ দেশে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এমন অবস্থায় নমুনা সংগ্রহের পরিমাণও বেড়েছে। এমন চিন্তা মাথায় রেখে করোনা শনাক্তকরণে আরও দুই প্রতিষ্ঠানকে যুক্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

নতুন দুই প্রতিষ্ঠান হলো-চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স ইউনিভার্সিটি এবং দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ। এ নিয়ে ২৫টি প্রতিষ্ঠান করোনা পরীক্ষার কাজে যুক্ত করা হলো।

আজ রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আমাদের পরীক্ষা করার ব্যাপ্তি বাড়িয়েছি। এখন ২৫টি প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা করা হবে। দিনাজপুর মেডিক্যাল কলেজ আজ থেকে নমুনা সংগ্রহ করছে। আশা করছি আগামীকাল (সোমবার) থেকে তারা রিপোর্ট দিতে পারবে।’

নাসিমা সুলতানা বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঢাকার বাইরে জেলাগুলোর মেডিক্যাল কলেজে ৮টি পিসিআর ল্যাব স্থাপন করতে পেরেছি।’

সেখানে কিভাবে এই ল্যাবগুলো চালানো যায়, সেই বিষয়ে কলেজ কর্তৃপক্ষ এবং স্থানীয় সংসদ সদস্যরা আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। দ্রুত ল্যাবগুলো চালু করার ব্যাপারে সংসদ সদস্যরা যথেষ্ট সহযোগিতা করছেন বলেও জানান স্বাস্থ্য অধিদফতরের এই কর্মকর্তা।

Post a Comment

Previous Post Next Post