ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছে সোশ্যাল কেয়ার অব ন্যাশন





স্টাফ রিপোর্টারঃ  কুলাউড়ায় অতিতের মত বিপদের সময় দরিদ্রদের পাশে ‘সোশ্যাল কেয়ার অব ন্যাশন’

অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী প্রদান করছে কুলাউড়ার সামাজিক সংগঠন ‘সোশ্যাল কেয়ার অব ন্যাশন’ এর সদস্যরা।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারে পক্ষ থেকে নির্দেশনা থাকায় ইতিমধ্যে জরুরী নিত্যপণ্যের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ এবং জনসমাগম ঠেকাতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে কুলাউড়া প্রশাসন। এতে গৃহবন্দী হতদরিদ্র দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন।

এ অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী প্রদান করছেন কুলাউড়ার সামাজিক সংগঠন ‘সোশ্যাল কেয়ার অব ন্যাশন’ এর সদস্যরা।

সংগঠনের সদস্যরা রোববার পৌর শহরের ও বিভিন্ন ইউনিয়নের ৫০ টি পরিবারের বাড়িতে গিয়ে এ খাবার পৌঁছে দেন। 

‘সোশ্যাল কেয়ার অব ন্যাশন’এর সভাপতি সোহেল আহমদ জানান, প্রবাসী ও সংগঠনের দাতা সদস্যদের সহযোগিতায় রোববার থেকে ধারাবাহিক এ কার্যক্রম শুরু করেছি আমরা। সংগঠনের সদস্যরা আলাদা আলাদাভাবে বিভিন্ন বাড়িতে গিয়ে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেন। সাধ্যনুযায়ী পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন এলাকায় হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে আমাদের সহযোগিতার হাত প্রসারিত থাকবে। যাতে নিম্ন আয়ের মানুষ নির্দেশনা মানতে গিয়ে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হয়।

প্রবাসী ও সমাজসেবক মো. শাহজাহান মিয়া বলেন যেকোন দুর্যোগের সময় ‘সোশ্যাল কেয়ার অব ন্যাশন’এর সকল তরুণ প্রজন্মের সদস্যরা অসহায় মানুষকে সহযোগিতার হাত প্রসারিত করে তা সত্যি মানবকল্যাণকর। তাঁদের এ কার্যক্রমে সবসময় আমার সহযোগিতা থাকবে।

বাড়ি বাড়ি গিয়ে খাদ্য বিতরণ কার্যক্রমে অংশ নেন প্রবাসী ও সমাজসেবক মো. শাহজাহান মিয়া, সংগঠনের সভাপতি সোহেল আহমদ, সাধারণ সম্পাদক ফয়ছল আহমদ, প্রতিষ্ঠাতাকালীন সভাপতি আজিজুল ইসলাম উজ্জ্বল, সাবেক সভাপতি খায়রুল কবির জাফর, সিনিয়র ছায়েম আহমদ, সৈয়দ আজিজুল ইসলাম ছায়েম আহমদ,  যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তার আহমদ, সাংগঠনিক জাহিদ হাসান শিবলু, সদস্য সৈয়দ তানিম, নাহিম খান প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post