স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের কুলাউড়ায় ধান রক্ষার জন্য ঘরে রাখা ইঁদুর মারার বিষ খেয়ে তামিম আহমদ নামে ১৩ মাস বয়সী এক শিশু মারা গেছে।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলার পৃথিমপাশার গণকিয়া গ্রামে এ ঘটনাটি ঘটে। তামিম একই এলাকার জুবেল আহমদ ও লাভলী বেগম দম্পতির একমাত্র পুত্র সন্তান।

জানা যায়, সোমবার তামিমের চাচা ঘরে রাখা আমন ধান ইঁদুরের হাত থেকে রক্ষার জন্য বাজার থেকে ঔষধ (বিষ পাউডার) কিনে এনে ঘরে কাগজের পোটলাতে রেখে দেন। তামিম দুপুরে ঘরে খেলার সময় সবার অজান্তে ওই কাগজের পোটলাতে রাখা ঔষধ খেয়ে ফেলে। পরে লাভলী বেগম তাঁর সন্তানকে দুপুরের খাবার খাওয়াতে চাইলে দেখেন তামিম বমি করছে। এ সময় তাকে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে জরুরী বিভাগের চিকিৎসক তামিমকে মৃত ঘোষণা করেন।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরুল হক বলেন, যেকোনো ধরণের ঔষধ ও কীটনাশক ঘরে থাকা শিশুদের কাছ থেকে নিরাপদ স্থানে রাখা উচিত। এ ব্যাপারে সন্তানের অভিভবাকদের আরও সচেতন হওয়া দরকার। নতুবা অনাকাঙ্ক্ষিত এধরণের দুর্ঘটনা যে কোন সময় ঘটতে পারে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সোমবার রাত আটটার দিকে কুলাউড়া থানার উপ পরিদর্শক (এসআই) হারুন আল রশীদ বলেন, তামিমের লাশ আইনি প্রক্রিয়ায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Post a Comment

 
Top