অনলাইন ডেস্কঃ সর্দি-জ্বর নিয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয়েছে এক চীনা নাগরিক। করোনা ভাইরাসের কোনো কিছু তার শরীরে আছে কিনা তা পরীক্ষা করতে উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

চীনে করোনা ভাইরাসে এ পর্যন্ত প্রায় ৮০ জন মারা গেছে। এ ভাইরাস যাতে অন্য দেশে ছড়িয়ে পড়তে না পারে সে জন্য বিভিন্ন দেশ সতর্কতামূলক নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

বাংলাদেশেও বিমানবন্দরে থার্মাল স্ক্যানার বসানোসহ নানা ব্যবস্থা নেওয়ার মধ্যে ওই চীনা নাগরিকের সর্দি-জ্বর নিয়ে হাসপাতালে ভর্তির খবর পাওয়া গেল।

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হলে সর্দি জ্বর হয়, সেই সঙ্গে মাথা ব্যথা, কাশি, শরীরের অস্বস্তি বোধ হয় বলে চিকিৎসকরা ইতোমধ্যে জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, সর্দি-জ্বর নিয়ে এক চীনা নাগরিক রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তর অতিরিক্ত সতর্কতা হিসেবে ওই নাগরিককে পরীক্ষা করবে।

তিনি বলেন, ওই লোক চায়না থেকে এসেছে। তার চায়না ভ্রমণের ইতিহাস আছে। সে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে, বিষয়টা এমন নয়। তবে যেহেতু ভর্তি হয়েছে, এ কারণে আমরা তার রক্ত পরীক্ষা করব। এটা আমাদের অতিরিক্ত সতর্কতা হিসেবে।

Post a Comment

 
Top