সিলেটে অনুষ্ঠিত হলো ৪’শ জনের অংশগ্রহণে ম্যারাথন


নিউজ ডেস্কঃ সিলেট রানার্স কমিউনিটির আয়োজনে ‘সিলেট মিনি ম্যারাথন ২০১৯’ অনুষ্ঠিত হলো। এই আয়োজনে সারাদেশের ৪০০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেছেন। সর্বোচ্চ ৭০ বছর বয়সী আর সর্বনিম্ন ১৩ বছর বয়সী দৌড়বিদ এই আয়োজনে অংশ নিয়েছেন।

ম্যারাথনটি এয়ারপোর্ট রোডের জেলা পরিষদ পার্ক (বাইশটিলা) হতে সকাল সোয়া ৭টায় শুরু হয়ে ৫ কিলোমিটার রাস্তা ধরে এসে মালনীছড়া চা বাগানের ৭নং গেট দিয়ে চা বাগানের নয়নাভিরাম রাস্তায় এসে লাক্কাতুরা সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এসে শেষ হয়। ম্যারাথনে আয়োজকরা ২টি বিভাগ করেছেন।

সিনিয়র বিভাগ যেখানে পুরুষ ৫০ উর্ধ বয়সী ও নারী ৪৫ উর্ধ বয়সীরা সাড়ে ৬ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। আর সাধারণ বিভাগে বাকিরা ১০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন।

সিলেট রানার্স কমিউনিটির এডমিন ও এই ইভেন্টের আয়োজক মনজুর আহমেদ আরিফ জানান ” আমরা তারুণ্যকে সুস্বাস্থের পথে এগিয়ে নিতে এই ইভেন্টের আয়োজন করছি। একজন দৌড়বিদ কখনোই মাদকাসক্ত হতে পারবে না। আমরা এই আয়োজন থেকে সবাইকে দৌড়ের প্রতি আকর্ষিত করতে চাচ্ছি। সিলেটসহ সারাদেশে যেন দৌড় একটি জীপন-যাপনের অংশ হিসেবে মানুষ বেঁছে নেয় এটাই আমাদের কামনা “।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

তিনি বলেন, সিলেটে নানা শ্রেণী পেশার মানুষের এই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাকে পুলকিত করেছে। জেলা প্রশাসন হতে এরকম আয়োজনে আমরা সর্বদা পাশে থাকব এবং পরবর্তী আয়োজনে অবশ্যই নিজেও অংশগ্রহণ করবো। ” অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল।

প্রতিযোগিতায় পুরুষ বিভাগে প্রথম হন প্রশান্ত, দ্বিতীয় শেখ জহিরুল ইসলাম, তৃতীয় মো. আবুল কাশেম সিনিয়র পুরুষ বিভাগে প্রথম ৬১ বছর বয়সী শচীন্দ্র চন্দ্র, দ্বিতীয় ৫৭ বছর বয়সী আব্দুল মোনায়েম, ৫১ বছর বয়সী তৃতীয় হয়েছেন আলম খান।

নারী ক্যাটাগরিতে প্রথম হয়েছেন হামিদা আক্তার জেবা,  দ্বিতীয় হয়েছেন মুভি সূত্রধর ও তৃতীয় হয়েছেন রাবেয়া বুশরা কণা। সিনিয়র নারী বিভাগে প্রথম হয়েছেন দিলরুবা সুলতানা চৌধুরী, দ্বিতীয় হয়েছেন শাহ তামান্না সিদ্দিকা ও তৃতীয় হয়েছেন মোসাম্মাৎ সুলতানা জান্নাত শাহানা।

Post a Comment

Previous Post Next Post