অশ্রুসিক্ত সাকিব যা বললেন...


স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, যে খেলাটাকে আমি ভালোবাসি, সেটিতে নিষিদ্ধ হওয়ায় দুঃখিত। তিনি বলেন, আমি শাস্তি মেনে নিয়েছি। সকল খেলোয়াড়ের মতো আমিও চাই ক্রিকেটটা দুর্নীতিমুক্ত থাকুক।

আজ মঙ্গলবার আইসিসি থেকে দুই বছরের নিষেধাজ্ঞা শাস্তি পাওয়ার পর বিসিবি কার্যালয়ে হাজির হন সাকিব আল হাসান। বৈঠক করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে। বৈঠক শেষে বিসিবি সভাপতিকে নিয়ে সংবাদ সম্মেলনে আসেন সাকিব। সবার সামনে নিজের শাস্তি মেনে নেওয়ার কথা বলেন বিশ্ব সেরা এ অলরাউন্ডার।

গণমাধ্যমের সামনে সাকিব বলেন, ‘আমি শাস্তি মেনে নিয়েছি। সকল খেলোয়াড়ের মতো আমিও চাই ক্রিকেটটা দুর্নীতিমুক্ত থাকুক। তরুণদের উন্নয়নে আমি কাজ করব। আপনারা আমাকে যেভাবে সাপোর্ট দিয়েছেন, সেভাবে সাপোর্ট দিয়ে যাবেন, তাহলে আমি দ্রুত ক্রিকেটে ফিরে আসতে পারব।‘

তিনি বলেন, ‘যে খেলাটাকে আমি ভালোবাসি, সেটিতে নিষিদ্ধ হওয়ায় দুঃখিত।’ তিনি বলেন, আমি আমার দায়িত্ব পুরোপুরিভাবে পালন করতে পারিনি। শতকোটি ভক্তর মতো আমিও চাই ক্রিকেট হোক দুর্নীতি মুক্ত। এসময় ক্রিকেটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামীতে আমার মতো কোন খেলোয়াড় এমন ভুল না করে ।

ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যেভাবে আমাকে সমর্থন করেছেন, আগামীতেও যদি এভাবে পাশে থাকেন তাহলে আমি আশা করি খুব দ্রুত আবার মাঠে ফিরতে পারবো। 

জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও তা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না জানানোর অপরাধে সাকিবকে ২ বছর নিষিদ্ধ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় নিজস্ব ওয়েবসাইটে এক প্রেস রিলিজের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। এতে আইসিসির এন্টি-করাপশন কোডের অধীনে সাকিবকে তিনটি ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

তবে, নিজের দোষ স্বীকার করলে আইসিসি সাকিবকে প্রদেয় ওই শাস্তি থেকে এক বছর স্থগিত করতে পারে বলেও উল্লেখ করা হয়েছে। সে আলোকে সাকিব শাস্তি মাথা পেতে নেওয়ায় এবং দোষ স্বীকার করায় তার এক বছরের শাস্তি কমানো হয়েছে।

দুই বছর আগে অজ্ঞাত এক বাজিকরের কাছ থেকে পাওয়া ম্যাচ গড়াপেটার প্রস্তাব সুবোধ বালকের মতই ফিরিয়ে দিয়েছিলেন সাকিব। তবে বিষয়টি তিনি বোর্ড বা আইসিসি- কাউকেই জানাননি। এটিই আইসিসির দৃষ্টিতে অপরাধ।

Post a Comment

Previous Post Next Post