কুলাউড়া কলেজের সুবর্ণজয়ন্তী নিয়ে মাহিনের ফেইসবুক স্ট্যাটাস


নিউজ ডেস্কঃ কুলাউড়া সরকারি কলেজ। মৌলভীবাজার তথা সিলেট বিভাগের মধ্যে অন্যতম ঐতিহ্যবাহী একটি শিক্ষাপ্রতিষ্ঠান। কুলাউড়া সরকারি কলেজ ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। আজ থেকে ৫০ বছর পূর্বে। সে হিসেবে কুলাউড়া সরকারি কলেজ তার সুবর্ণজয়ন্তী পার করছে। কিন্তু দুর্ভাগ্য হলো কুলাউড়া সরকারি কলেজ প্রশাসন কিংবা কুলাউড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানের সুবর্ণজয়ন্তী পালনের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। আর হবে বলেও মনে হচ্ছে না। আমরা যারা কুলাউড়া সরকারি কলেজের প্রাক্তন শিক্ষার্থী আছি, আমরা অবশ্যই চাইবো ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের সুবর্ণজয়ন্তী পালন করা হোক।

এমনটা উল্লেখ করে কুলাউড়া সরকারি কলেজ এর প্রাক্তন শিক্ষার্থী মোহাইমিন ইসলাম মাহিন (শিক্ষাবর্ষ ২০০৮-০৯) ফেইসবুকের একটি গ্রুপে ২৫ অক্টোবর বিকাল ৩ টা ১ মিনিটের সময় কুলাউড়া সরকারি কলেজ এর সুবর্ণজয়ন্তী পালন নিয়ে নিজের ব্যক্তিগত এই মতামত তুলে ধরে একটি স্টাট্যাস দেন। মুহুর্তেই স্টাট্যাসটিতে কুলাউড়ার সর্বস্থরের প্রাক্তন ও বর্তমান অনেক শিক্ষার্থীবৃন্দরা একাত্বতা প্রকাশ করতে থাকেন। ঐদিনই আরো কয়েকটি ফেইসবুক পেইজেও মাহিনের স্টাট্যাসটি প্রকাশ করা হয় এবং তা শেয়ার হতে থাকে যার ফলে কুলাউড়ায় স্টাট্যাসটি ভাইরাল হয়ে যায়।

এর পর থেকেই কলেজের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা এই দাবি তুলে ধরেন ফেইসবুকে, সবার একাত্বতা দাবিকে সামনে রেখে কুলাউড়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রাথমিক ভাবে ২৯ অক্টোবর  মঙ্গলবার দুপুর ১২ ঘটিকার সময় কুলাউড়া সরকারি কলেজ ক্যাম্পাসে বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে প্রথম মতবিনিময় সভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, এতে কলেজের বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ও মতামত প্রদানের জন্য আহ্বানও করা হয়েছে।

লেখকঃ
মোহাইমিন ইসলাম মাহিন।
প্রাক্তন ছাত্র, কুলাউড়া সরকারী কলেজ। (শিক্ষাবর্ষ ২০০৮-০৯)
ব্যবস্থাপনা সম্পাদক। প্রিয় কুলাউড়া।
 

Post a Comment

Previous Post Next Post