স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের তিন ম্যাচের তিনটিতেই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়েছে জয়-হৃদয়রা।

এ ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের অনবদ্য ১২৬ রান ও তৌহিদ হৃদয়ের ৫০ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ২৭৩ সংগ্রহ করে। জবাবে ৪৭.৪ ওভারে ২৩১ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

বল হাতে বাংলাদেশের রাকিবুল হাসান ৩টি, আশরাফুল ইসলাম ২টি, ও শরীফুল ইসলাম ২টি উইকেট নেন। বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা কেউ-ই সুবিধা করতে পারেননি। ব্যাট হাতে শ্রীলঙ্কা রোহান সঞ্জয়া সর্বোচ্চ ৪২ রান করেন। অধিনায়ক নিপুণ ধনঞ্জয়া পেরেরা করেন ৩৬ রান। ৩৩টি করে রান করেন উইকরামা সিংহে ও উইকেটরক্ষক ব্যাটসম্যান কামিল মিশরা।

এর আগে ব্যাট হাতে বাংলাদেশের জয় ১৪০ বল খেলে ১২টি চার ও ২ ছক্কায় ১২৬ রান করেন। তৌহিদ হৃদয় ৭৫ বলে ৪ চারে করেন ৫০ রান। শামীম হোসেনের ব্যাট থেকে আসে ২২টি রান। তাতে ৫০ ওভারে ২৭২ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশের যুবারা।

বল হাতে শ্রীলঙ্কার দিলশান মধুশঙ্ক ৩টি ও আশিয়ান দানিয়েল ২টি উইকেট নেন। ম্যাচ সেরা নির্বাচিত হন বাংলাদেশের জয়।

শ্রীলঙ্কা বাংলাদেশের কাছে হারলেও সংযুক্ত আরব আমিরাত ও নেপালের বিপক্ষে জিতে গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে। ‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনালে এসেছে ভারত ও আফগানিস্তান।

সেমিফাইনালে বাংলাদেশ পেয়েছে আফগানিস্তানকে। আর ভারত পেয়েছে শ্রীলঙ্কাকে। বৃহস্পতিবার দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। আর শনিবার এখান থেকে দুটি দল ফাইনাল খেলবে।

Post a Comment

 
Top