মাঠে নেমেই পিএসজিকে জেতালেন নেইমার


স্পোর্টস ডেস্ক: ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমার আর পিএসজি নিয়ে মৌসুমজুড়ে ছিল আলোচনা, হয়েছে নাটকও। এমন অবস্থায় ক্লাব ছেড়ে যাবেন বলে পিএসজি কোচ থমাস টুখেল একাদশেই রাখছিলেন না নেইমারকে। অবশেষে নামলেন মাঠে, আর তার ওপর ভর করে জয় পেল প্যারিসের ক্লাবটি।

শনিবার নেইমারকে মৌসুমে প্রথমবারের মতো পিএসজির হয়ে মাঠে নামার সুযোগ করে দিলেন টুখেল। আর মাঠে নেমেই দলকে জয় উপহার দিলেন নেইমার। ফরাসি লিগ ওয়ানে নেইমারের শেষ মুহূর্তের গোলে জয় তুলে নেয় পিএসজি। স্ট্রাসবার্গকে হারায় তারা ১-০ গোলে।

পিএসজির প্রথম চার ম্যাচে নেইমার ছিলেন দর্শক হিসেবে। তবে এদিন তাকে প্রথম একাদশেই মাঠে নামান টুখেল। আগের চার ম্যাচে তিনটি জেতা পিএসজি শুরু থেকে দারুণ খেললেও গোল পাচ্ছিল না। যখন পয়েন্ট হারানোর শঙ্কা, ঠিক তখনই দলকে উদ্ধার করেন নেইমার। ম্যাচের যোগ করা সময়ে দেখার মতো এক গোল করেন বাইসাইকেল কিকে।

ফ্রান্সে পাড়ি দেওয়ার পর ৫৮ ম্যাচে এটি ৫২তম গোল নেইমারের। পর মুহূর্তেই আরেকবার বল জালে জড়িয়েছিলেন। তবে সেটি ভিএআরের সাহায্য নিয়ে বাতিল করেন রেফারি।

এ ম্যাচে পিএসজির হয়ে অভিষেক হয়েছে মাউরো ইকার্দি, গোলরক্ষক কেইলর নাভাসের।

৫ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পিএসজি। গত আসরে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় ইউরোপীয় ফুটবলে তিন ম্যাচের নিষেধাজ্ঞা পান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। পিএসজির পরের দুই ম্যাচেও খেলতে পারবেন না নেইমার।

Post a Comment

Previous Post Next Post