বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদে 'নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ্য থাকি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করে শহরে চৌমুহনা চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেবের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলার ভূমি কর্মকর্তা শাহিদুল আলম, সাবেক মৌলভীবাজার জেলা স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়,শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিইও মো সাখাওয়াত হোসেন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, ৭১ টেলিভিশনের জেলা প্রতিনিধি আহমদ ফারুক মিল্লাদ প্রমুখ।

অনুষ্ঠানে চিকিৎসক, সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী,স্কাউট সদস্যরা অংশ নেন।

এ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচির মধ্যে রয়েছে সরকারি, বেসরকারি অফিসসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ ও চত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন করা, পৌরসভা ও সকল ইউনিয়ন পরিষদের রাস্তাঘাট, ড্রেন ও সকল হাটবাজার পরিষ্কার পরিচ্ছন্ন করা,সকল চা বাগানের ব্যবস্থাপক, কর্মচারী এবং শ্রমিকগণের বসবাসাধীন এলাকা ও অফিস-কারখানার চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করা, সকল মন্দির, গির্জা ও প্যাগোডাতে আগত লোকদের উদ্দেশ্যে মশক নিধন ও পরিছন্নতা সপ্তাহ পালন কর্মসূচি সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য প্রচার এবং উপজেলার বিভিন্ন কেপিআই জনসমাগমপূর্ণ এলাকায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা।

Post a Comment

 
Top