মৌলভীবাজারের ৭টি উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী যারা

স্টাফ রিপোর্টার: জেলার ৭টি উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী যারা। বড়লেখা উপজেলায় সুয়েব আহমদ (স্বতন্ত্র), জুড়ী উপজেলায় এম এ মুহিদ ফারুক (স্বতন্ত্র), কুলাউড়া উপজেলায় অধ্যক্ষ একে এম শফি আহমদ সলমান (স্বতন্ত্র), কমলগঞ্জ উপজেলায় অধ্যাপক রফিকুর রহমান (আ’লীগ), শ্রীমঙ্গল উপজেলায় রনধীর কুমার দেব (আ’লীগ), রাজনগর উপজেলায় শাহাজান খান (স্বতন্ত্র) বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদন্ধিতায় বিজয়ী হন মৌলভীবাজার সদর উপজেলায় কামাল হোসেন (আ’লীগ)।

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মৌলভীবাজারের ৭টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। ৭ উপজেলার ৪টিতেই বিদ্রোহী প্রার্থীরা জয়ী হয়েছেন।

মৌলভীবাজারের ৭টি উপজেলার মধ্য কোন প্রতিদ্বন্ধী না থাকায় সদর আসনে আগেই উপজেলা চেয়ারম্যান নির্বাচিন হন আওয়ামী লীগের কামাল হোসেন।

বড়লেখা উপজেলায় জয়ী হয়েছেন  আ.লীগের বিদ্রোহী প্রার্থী সোয়েব আহমদ  তিনি ঘোড়া প্রতিক নিয়ে ৪৩ হাজার ৪৪ ভোট পেয়েছেন তার নিকটতম প্রতিদন্দ্বী ছিলেন আওয়ামী লীগের রফিকুল ইসলাম সুন্দর তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ২০ হাজার ৫৭৩ ভোট।

জুড়ী উপজেলায় চেয়ারম্যান হিসেবে জয়ী হয়েছেন আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এম.এ. মহিত ফারুক। তিনি আনারস প্রতিকে পেয়েছেন ২৫ হাজার ২৮২ টি ভোট। আ.লীগের গুলশান আরা মিলি তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ৫৭৭৬ ভোট।

কুলাউড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হিসেবে আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ সলমান জয়ী হয়েছেন। তিনি আনারস প্রতিক নিয়ে পেয়েছেন ৫৪হাজার ৭ টি ভোট। তার নিকটতম প্রতিদন্দ্বী আ.লীগের আসম কামরুল ইসলাম নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ১৩২ ভোট।

রাজনগর উপজেলায় জয়ী হয়েছেন আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শাহজান খান। তিনি কাপপিরিচ প্রতিকে পেয়েছেন ২৭ হাজার   ৩৭৬ভোট । তার নিকটতম প্রতিদন্দ্বী আ.লীগের আছকির খান নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন  ভোট । আছকির খান বিকেল তিনটায় কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষনা দেন ।

কমলগঞ্জ উপজেলায়  আ.লীগের অধ্যাপক রফিকুর রহমান জয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ৪৯ হাজার ১৫১ টি  ভোট। তার  নিকটতম প্রতিদন্দ্বী আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইমতিয়াজ আহমদ বুলবুল আনারস নিয়ে পেয়েছেন ১৯ হাজার ৫৫১ ভোট।

শ্রীমঙ্গল উপজেলা আ.লীগের রনধীর কুমার দেব জয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ৫১ হাজার ৪৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৪হাজার ৫৮০ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত জেলার ৫১৯ টি কেন্দ্রে ভোট গ্রহন হয় । মৌলভীবাজার জেলায় ভোটার সাত উপজেলায় মোট ভোটার ১২ লাখ ৯৭হাজার ৫১১ জন। এর মধ্যে ৬ লাখ ৫২ হাজার ২৬৪ পুরুষ এবং ৬ লাখ ৪৫ হাজার ২৪৭ নারী ভোটার রয়েছে।

Post a Comment

Previous Post Next Post