কুলাউড়ার অগ্রণী উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


বিশেষ প্রতিনিধিঃ মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় কুলাউড়ার অগ্রণী উচ্চ বিদ্যালয়ে পালিত হয়েছে। দিবসের প্রথম পর্বে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকদের নিয়ে র‍্যালি বের হয়। দ্বিতীয় পর্বে একুশের গান, কবিতা দিয়ে শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করে। শেষে আলোচনা সভার পূর্বে ৮ম, ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থী কর্তৃক ‘দ্রোহের গান’, ‘মায়ের ভাষা’, ‘একুশে’ নামক ৩টি দেয়াল পত্রিকা প্রকাশ করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মন্তাজ আলীর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক সঞ্জয় দেবনাথের সঞ্চালনায় আলোচনার প্রথমেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করে ৮ম শ্রেণির শিক্ষার্থী তানভীর হোসেন খান এবং ১০ম শ্রেণির শিক্ষার্থী নন্দিতা পাশী।

বক্তব্য দেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল আলী, আবু তালিব লিটন, সহকারী শিক্ষক শফিকুল ইসলাম জুয়েল, আফিয়া বেগম, সাবেক শিক্ষক ও ফ্রান্স প্রবাসী পারভেজ রশিদ খান, প্রাক্তন ছাত্র মতিউর রহমান। উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক এরশাদ হোসাইন, ফণীভূষণ চন্দ, নূর ইসলাম, নীলিমা রানী বৈদ্য, আব্দুল মোনায়েম, জয়রাজ উল্লা, মীরা শর্মা, দপ্তরী অজয় মালাকার প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post