কুলাউড়ায় ফ্রান্স প্রবাসীর উপর পুলিশ এসল্ট মামলা


বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের মাধবপুর গ্রামের প্যারিস প্রবাসী খায়রুল আমিনকে পুলিশ এসল্ট মামলার আসামী করা হয়েছে। গত ২৪ ডিসেম্বর কুলাউড়া থানার এসআই রিয়াদুল ইসলাম বাদী হয়ে ১০১ জনের নাম উল্লেখ করে এবং ৩০/৪০ জনকে অজ্ঞাত আসামী করে ১৩৪/৩৩২/৩৩৩/৩৫৩ ধারায় এ মামলা দায়ের করেন (মামলা নং-২৭)। প্রবাসী খায়রুল আমিন মাধবপুর গ্রামের বারিক মিয়ার ছেলে।
মামলার এজহার থেকে জানা যায়, ঐক্যফ্রন্ট মনোনিত ধানের শীষের প্রার্থী সুলতান মনসুর আহমদ ২৪ ডিসেম্বর দুপুরে নির্বাচনী প্রচারণার জন্য কুলাউড়া শহর হইতে উপজেলার রাউৎগাও ইউনিয়নের লালপুর গ্রামস্থ রাজদীঘির পারে পৌঁছিলে তাদের প্রতিদ্বন্ধি প্রার্থীর সমর্থকদের সাথে হাতাহাতি হয়। এক পর্যায়ে পরিস্থিতির অবনতি হলে নৌকা ও ধানের শীষের সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ি সংঘর্ষের সম্ভাবনা দেখা দেয়। এ খবর পেয়ে মামলার বাদী এসআই রিয়াদুল ইসলাম কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম মূসার নির্দেশে একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে বিবাদীগন আশপাশের জমিতে রাখা বাঁশের লাঠি, ইট পাটকেল, পাথর দিয়ে পুলিশ সদস্যদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় তাদের হামলায় এসআই নিরঞ্জন তালুকদারও গুরুত্বর আহত হন।
মামলার অন্যান্য আসামীরা হলেন, (১) সাহেদুর রহমান সাহেদ (২) খালেদ আহমদ ফাহাদ (৩) সামছুল ইসলাম (৪) রুমন খান (৫) আব্দুল জলিল জামাল (৬) তোয়াহির মিয়া (৭) কায়েদ মিয়া (৮) সুন্দর আলী (৯) ইকবাল মিয়া ও (১০) হাসানুল বারী ছামীসহ ১০১ জন।
মামলার বিষয়ে প্রবাসী খায়রুল অমিনের পরিবারের সদস্যরা জানান, দীর্ঘ ১৯ বছর ধরে খায়রুল প্রবাসে। গত ৪ বছর ধরে ফ্রান্সের প্যারিস শহরে বসবাস করছেন। এর আগে তিনি ৭ বছর ডুবাই ও ৮ বছর কাতার ছিলেন।

Post a Comment

Previous Post Next Post