কুলাউড়ায় পুলিশ সেবা সপ্তাহে বর্নাঢ্য র‌্যালি


বিশেষ প্রতিনিধিঃ ‘পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহণ করুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত রবিবার (২৭ জানুয়ারি) থেকে শুরু হয়েছে পুলিশ সেবা সপ্তাহ ২০১৯। আগামী ২ ফেব্রুয়ারি এই পুলিশ সেবা সপ্তাহ শেষ হবে।

এ উপলক্ষে সোমবার ২৮ জানুয়ারী বেলা ১২ টার দিকে কুলাউড়া থানা পুলিশের উদ্যোগে থানা কার্যালয় থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আবার থানা প্রধান গেইটে এসে শেষ হয়।

র‌্যালি শেষে বক্তারা পুলিশের সেবার মান বৃদ্ধি এবং জনগণের কাছে সহজে সেবা পৌঁছে দেয়ার উদ্দেশ্যে সংশ্লিষ্ট সকলের প্রতি বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এসময় বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল লাইছ, মৌলভীবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) আবু ইউসুফ, পৌর মেয়র শফি আলম ইউনুছ, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা, কুলাউড়া থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যক্ষ আব্দুর রউফ, কুলাউড়া প্রেসক্লাবের সভাপতি শাকিল রশীদ চৌধুরী, ব্যবসায়ী আতিকুর রহমান আখই প্রমুখ।

বক্তারা তাঁদের বক্তব্যে ট্রাফিক ব্যবস্থা জোরদার করণ, হেলমেটবিহীন মোটরসাইকেল চালনা রোধ, ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে পুলিশ ভেরিফিকেশন নিষ্পত্তি, অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবা সহজীকরণ, বিডি পুলিশ হেল্প লাইন এ্যাপ ব্যবহারে জনগণকে উৎসাহী করা, জাতীয় জরুরী সেবা-৯৯৯-এ ফোন করে জরুরী মূহুর্তে পুলিশের সেবা প্রার্থীকে সেবা প্রদান, থানায় সার্ভিস ডেলিভারী সেন্টার স্থাপনের মাধ্যমে দ্রæততম সময়ে সেবা নিশ্চিতকরণ, কমিউনিটি পুলিশ ও ওপেন হাউজ-ডে সভা আয়োজনের মাধ্যমে অপরাধীর মনে ভীতি সঞ্চারের উদ্যোগ গ্রহণ করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

Post a Comment

Previous Post Next Post