আইপিএলের নিলামে ১০ বাংলাদেশি ক্রিকেটার

অনলাইন ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের নিলাম বসবে ১৮ ডিসেম্বর। সেই নিলামে উঠবেন এক হাজার ৩ ক্রিকেটার। এর মধ্যে ভারতীয় ৭৪৬ জন এবং বিদেশি ২৩২ জন। বিদেশি ক্রিকেটারের মধ্যে রয়েছেন ১০ বাংলাদেশি।

ইতিমধ্যে খেলোয়াড় ধরে রাখা এবং ছেড়ে দেয়ার কাজ সেরে ফেলেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। বাকি আছে ৭০ জনের জায়গা। এ জায়গায় লড়বেন এক হাজার ৩ ক্রিকেটার। এর মধ্যে ৮০০ ক্রিকেটারের অভিষেকই হয়নি।প্রথমবারের মতো আইপিএলে ভারতের ৯টি রাজ্য থেকে ক্রিকেটার নিবন্ধন করেছেন। রাজ্যগুলো হল-অরুণাচলপ্রদেশ, মনিপুর, বিহার, মেঘালয়, নাগাল্যান্ড, মিজোরাম, সিকিম, উত্তরখণ্ড ও পুদুচেরি।

নিলামের জন্য বিদেশি তালিকায় সবচেয়ে বেশি ৫৯ খেলোয়াড় নিবন্ধন করেছেন দক্ষিণ আফ্রিকার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ জন অস্ট্রেলিয়ার। তৃতীয় সর্বোচ্চ ৩৩ জন ওয়েস্ট ইন্ডিজের। এ ছাড়া শ্রীলংকার ২৮, টেস্ট ক্রিকেটের নবাগত সদস্য আফগানিস্তানের ২৭, নিউজিল্যান্ডের ১৭, ইংল্যান্ডের ১৪, বাংলাদেশের ১০ জন এবং জিম্বাবুয়ের পাঁচ ক্রিকেটার নিবন্ধন করেছেন। এ তালিকায় একজন করে খেলোয়াড় আছেন হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্রের।

তবে প্রাথমিক তালিকায় কোন কোন ক্রিকেটার আছেন, সে ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি। এখান থেকে চূড়ান্ত তালিকা করা হবে। বাংলাদেশের কোন ১০ ক্রিকেটার আছেন তাও জানা যায়নি।

Post a Comment

 
Top