কুলাউড়ায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান


বিশেষ প্রতিনিধিঃ কুলাউড়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে পৌর শহরের বিভিন্ন স্থানে ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা, বিলবোর্ড অপসারণ ও জরিমানা করা হয়েছে। ২৭ নভেম্বর মঙ্গলবার দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। জানা যায়, কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল লাইছ, সহকারী কমিশনার (ভূমি) সাদি-উর রহিম জাদিদ এই দুই নির্বাহী ম্যাজিস্টেটের নেতৃত্বে ও কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম মূসা এবং ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্ত্তীর সহযোগিতায় শহরের দক্ষিণবাজার থেকে উত্তরবাজার পর্যন্ত সড়কের পাশে অবৈধভাবে বসা ফলের দোকান, সিএনজি স্ট্যান্ড, চায়ের দোকানসহ প্রায় অর্ধ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়াও বিদ্যুতিক খুঁটিতে স্থাপিত অবৈধ বিলবোর্ড অপসারণ করা হয়। অভিযানে দক্ষিণবাজারের ব্যবসায়ী হাজী হারিস মিয়াকে দু’শত টাকা, উত্তরবাজারের মালিক ট্রের্ডাসকে সরকারি জায়গায় দোকানের রড রাখায় এক হাজার টাকা, ব্যবসায়ী নুরুল ইসলাম ও সিদ্দেক মিয়াকে চারশত টাকা জরিমানা করা হয়। অভিযানে সড়কে অবৈধভাবে বাস রেখে যাত্রী উঠা-নামা করার দায়ে বাসের চালক রুবেল আহমদ ও সহকারী রাজু মিয়াকে এক হাজার টাকা জরিমানা করা হয়। উত্তরবাজারে অবৈধভাবে স্থাপিত সিএনজি-অটোরিকশা শ্রমিক কার্যালয় উচ্ছেদ করা হয়। ভ্রাম্যমাণ অভিযান পরিচালনার খবর পেয়ে শহরের সড়ক ও ফুটপাত দখল করে থাকা সিএনজি-অটোরিকশার অবৈধ স্ট্যান্ড থেকে তাৎক্ষনিক গাড়িগুলো উঁধাও হয়ে যায়। অভিযান পরিচালনা করার সময় স্থানীয়
ডাকবাংলো সংলগ্ন সড়কের পাশে ড্রেন পরিস্কার করে কাটাতারের বেড়া দিয়ে জায়গাটি সুরক্ষিত করার জন্য কুলাউড়া পৌর কর্তৃপক্ষকে নির্দেশ দেন সহকারি কমিশনার (ভূমি) সাদি-উর রহিম জাদিদ।
উপজেলা নির্বাহী কর্মকতা ও নির্বাহী ম্যাজিস্টেট মুহাম্মদ আবুল লাইছ বলেন, আমাদের এ অভিযান শুরু হয়েছে। অভিযান অব্যাহত থাকবে। সরকারি জায়গায় ও ফুটপাত দখল করে কোনো অবৈধ স্থাপনা তৈরি করলে প্রশাসন তাঁর বিরুদ্ধে কঠোর অবস্থান নিবে।

Post a Comment

Previous Post Next Post