সুলতান মনসুরের কণ্ঠে ‘জয় ধানের শীষের’ সঙ্গে এবার ‘জয় বঙ্গবন্ধু’


এস আলম সুমন: জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা সুলতান মনসুর মৌলভীবাজার-২ আসনের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (২৮ নভেম্বর) দুপুরের কুলাউড়ার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তিনি এই মনোনয়নপত্র জমা দেন। এসময় সাবেক সাংসদ নবাব আলী আব্বাস খান সহ স্থানীয় বিএনপির নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

মনোনয়নপত্র জমা শেষে প্রতিক্রিয়ায় সুলতান মনসুর বিশাল ব্যবধানে জয়ের আশাবাদ ব্যক্ত করেন। এবার বক্তৃতা শেষে তিনি জয় বাংলা ও জয় ধানের শীষের সঙ্গে ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান উচ্চারণ করেন।

এরআগে গত সোমবার নভেম্বর ঢাকা থেকে কুলাউড়ায় ফেরার পর সুলতান মনসুর ‘জয় বাংলা’ ও ‘জয় ধানের শীষ’ স্লোগান দিলেও ‘জয় বঙ্গবন্ধু’ উচ্চারণ করেন নি। এনিয়ে স্থানীয় পর্যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। এর দুইদিন পর মনোনয়নপত্র জমা দান শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপ শেষে ‘জয় বঙ্গবন্ধুও’ উচ্চারণ করেন মনসুর।

উল্লেখ্য, কুলাউড়া থেকে ১৯৯৬ সালে আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীক নিয়ে সাংসদ নির্বাচিত হন সুলতান মনসুর। এরপর ২০০১ সালে তিনি স্বতন্ত্র প্রার্থী এমএম শাহীনের কাছে পরাজিত হন।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতায় এলে দলের মধ্যকার সংস্কারপন্থী গ্রুপের সদস্য হয়ে ওঠেন এমন অভিযোগ ওঠলে আওয়ামী লীগের সঙ্গে তার দূরত্ব বাড়তে থাকে। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি তিনি। ২০১৪ সালেও হন মনোনয়নবঞ্চিত।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে সক্রিয় ভূমিকা পালন করেন সুলতান মনসুর। সরকারবিরোধী এই জোটে বিএনপিও যোগ দিলে বিএনপির দলীয় প্রতীক ধানের শীষে প্রার্থী হন সাবেক এই আওয়ামী লীগ নেতা।

Post a Comment

Previous Post Next Post