সংলাপে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন আরও ২০ জন


অনলাইন ডেস্কঃ জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে অনুষ্ঠেয় সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকবেন ২১ জন। আগামি বৃহস্পতিবার (১ নভেম্বর) গণভবনে সন্ধ্যা ৭টায় এ সংলাপ অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

একুশ নেতার মধ্যে আওয়ামী লীগের থাকবেন ১৭ জন, জাসদের দুই নেতা, সাম্যবাদী দলের ১ জন ও ওয়াকার্স পার্টির ১ জন উপস্থিত থাকবেন।

সংলাপে আওয়ামী লীগের ১৭ নেতার মধ্যে রয়েছেন- প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের একজন প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফরুল্লাহ, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের স্থায়ী কমিটির সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক, রমেশ চন্দ্র সেন, মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, আব্দুর রহমান, ড. আবদুস সোবাহান গোলাপ, ড. হাছান মাহমুদ ও অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম বৈঠকে উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিকদের মধ্যে উপস্থিত থাকবেন জাতীয় সমাজতান্ত্রিক দলের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও মঈনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া এবং ওয়াকার্স পার্টির রাশেদ খান মেনন।

গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপে বসার আহ্বান জানিয়ে চিঠি দেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন। ওই চিঠির জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গণভবনে সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে মঙ্গলবার ড. কামাল হোসেনকে চিঠি পাঠিয়েছেন।

সংবিধানসম্মত যে কোনো আলোচনার জন্য তিনি সবসময় প্রস্তুত বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন। প্রধানমন্ত্রীর চিঠি পাওয়ার পর মতিঝিলে নিজ চেম্বারে বিকেলে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে বৈঠকে বসেন ড. কামাল হোসেন। ওই বৈঠকে ১৬ সদস্যের প্রতিনিধি দল চূড়ান্ত করা হয়।

Post a Comment

Previous Post Next Post