অনলাইন ডেস্কঃ ইউক্রেনে স্বেচ্ছায় নির্বাসিত রুশ সাংবাদিক আরকাদি ব্যাবচেনকো বেঁচে আছেন। এর আগে বেশকিছু সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মঙ্গলবার ইউক্রেনের কিয়েভে তার বাসার সামনে ব্যাবচেনকোকে গুলি করে হত্যা করা হয়। তবে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি এবার জানাচ্ছে, ইউক্রেনের একটি টেলিভিশনের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে পুতিনের কড়া এ সমালোচককে কথা বলতে দেখা গেছে।

সেখানে তিনি জানান যে, গত একমাস আগেই প্রাণনাশের হুমকির ব্যাপারে তাকে সতর্ক করেছিলো ইউক্রেনের নিরাপত্তা বিভাগ। ব্যাবচেনকোকে জানান, তাকে হত্যার জন্য আততায়ীদের নির্দেশ দিয়েছিলো রাশিয়ার নিরাপত্তা কর্মকর্তারা। এছাড়া ইউক্রেনের পুলিশ জানাচ্ছে, ব্যাবচেনকোকে হত্যার উদ্দেশ্যে আসা এক হন্তারককে অজ্ঞাত স্থান থেকে আটক করা হয়েছে। 

এর আগে বিবিসি ও আল-জাজিরাসহ আরো কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ইউক্রেইনের রাজধানী কিয়েভে প্রখ্যাত রুশ সাংবাদিক আরকাদি বাবচেনকোকে(৪১) গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় পুলিশকে উদ্ধৃত করে ওইসব খবরে আরো বলা হয়, নিজের বাসভবনে তাকে গুলিবিদ্ধ অবস্থায় আবিষ্কার করেন তার স্ত্রী। এরপর হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে মারা যান বাবচেনকো। তাকে বেশ কয়েকবার গুলি করা হয়। বিবিসি।

Post a Comment

 
Top