দক্ষিন সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইনডোর সেবা শুরু



স্টাফ রিপোর্টারঃ দীর্ঘ দশ বছর পর ৩১ শয্যা বিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইনডোর সেবা শুরু হয়েছে।

বৃহস্পতিবার এক অনাড়ম্বর অনুস্টানের মাধ্যমে এর উদ্বোধন করেন প্রধান অতিথি সিলেট-৩ আসনের মাননীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

এ সময় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালক ডা. মো. সোহরাওয়ার্দী, সহ পরিচালক ডা. নারায়ণ চন্দ্র সাহা, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ মাসুদ, অফিসার ডা মাহবুবুল আলম ও উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম সহ অনেকে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুস্টান শেষে উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা  মনরোগ বিশেষজ্ঞ ডা. সাঈদ এনামে এর সভাপতিত্বে এক মত বিনিময় সভা অনুস্টিত হয়। 

মত বিনিময় অনুস্টানে প্রধান অতিথি বলেন প্রধানমন্ত্রী বংগবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। চিকিৎসা সেবায় দেশ আজ বিশ্বের রোল মডেল।

অনুস্টানে প্রধান আলোচক, বি এম এ মহাসচিব ডা এহতেশামুল হক চৌধুরী দুলাল ইনডোর চালুর উদ্যোগ নেওয়ার ইউ এইচ এফ পি ও, ডাক্তার নার্স সবার ভুয়সী প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন এর মাধ্যমে এলাকাবাসী অনেক উপকৃত হবে এবং অচিরেই দক্ষিন সুরমা উপজেলা হেলথ কমপ্লেক্স বাংলাদেশের একটি মডেল হেলথ কমপ্লেক্স এ পরিণত হবে। 

এছাড়া ইতিপূর্বে হাসপাতালের শোভা বর্ধন ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় হাসপাতালের ইউ এইচ এফ পি ও গৃহীত "এক হাজার বৃক্ষ রোপন" কর্মসূচীর প্রতি একাত্মতা প্রকাশ করে অনুস্টানের প্রধান অতিথি সিলেট-৩ এর মাননীয় সংসদ সদস্য জনাব মাহমুদ উস সামাদ চৌধুরী বনায়ন কর্মসূচীর উদ্যোগের প্রশংসা করেন এবং সর্বাত্মক সহযোগিতা ও প্রয়োজনীয় অর্থ তার তহবিল থেকে বরাদ্দের ঘোষনা ব্যক্ত করেন।

পরে আগত অতিথিদের  হাসপাতালে নতুন চালু হওয়া ইনডোর সেবা কার্যক্রমের বিভিন্ন বিভাগ ঘুরে দেখান উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা বিশিষ্ট সাইকিয়াট্রিস্ট ডা. সাঈদ এনাম। 

Post a Comment

Previous Post Next Post