মেসির হ্যাটট্রিক নৈপুণ্যে চ্যাম্পিয়ন বার্সেলোনা

স্পোর্টস ডেস্কঃ লিওনেল মেসির হ্যাটট্রিক নৈপুণ্যে দেপোর্তিভো লা করুনাকে হারিয়ে লা লিগার চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা।

রবিবার রাতে লা করুনাকে ৪-২ গোলে হারিয়েছে শিরোপা পুনরুদ্ধার করেছে আর্নেস্তো ভালভেরদের শিষ্যরা।

এদিন ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই। ডি-বক্সের মধ্যে উসমান দেম্বেলের পাস পেয়ে উঁচু কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন ফিলিপে কৌতিনিয়ো। ৩৮তম মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যায় বার্সেলোনা। গোল পান মেসিও।

পাল্টা আক্রমণে দুই মিনিট পরেই ব্যবধান কমায় দেপোর্তিভো। লুকাস পেরেসের নীচু শটে জায়গা থেকে নড়ার সুযোগ পাননি মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ৬৪তম মিনিটে ম্যাচে সমতা টেনে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসায় দেপোর্তিভো। দারুণ এক পাসিং আক্রমণে গোলটি করেন তুরস্কের মিডফিল্ডার এমরে কোলাক।

৮১তম মিনিটে সুয়ারেসের একটি প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক রুবেন মার্তিনেস। তবে শেষ পর্যন্ত দলকে বাঁচাতে পারেননি। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে জয় ও শিরোপা নিশ্চিত করেন মেসি। ৮২তম মিনিটে সুয়ারেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে কাছ থেকে দলকে ফের এগিয়ে দেন মেসি। আর ৮৫তম মিনিটে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি জয়সূচক গোলটি করেন আর্জেন্টিনা অধিনায়ক।

চলতি মৌসুমে মেসির এটি ৩২তম লা লিগা গোল। ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের দৌড়ে ছাড়িয়ে গেলেন ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৩১ গোল করা মোহামেদ সালাহকে। ৮৭তম মিনিটে ইভান রাকিতিচের বদলে মাঠে নামেন চলতি মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়া আন্দ্রেস ইনিয়েস্ত। মাঠে উপস্থিত বার্সেলোনা ও দেপোর্তিভো সমর্থকরা উঠে দাঁড়িয়ে সম্মান জানায় স্প্যানিশ তারকা মিডফিল্ডারকে।

ঘরোয়া ডাবল জিতে বার্সেলোনা ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার। গত শনিবার সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে কোপা দেল রের শিরোপা জিতেছিল ভালভেরদের দল। এই নিয়ে শেষ ১০ মৌসুমে সাত ও মোট ২৫ বার লা লিগায় চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা।

Post a Comment

Previous Post Next Post