সুনামগঞ্জ-ঢাকা সময় কমবে ২ ঘণ্টা

সুনামগঞ্জ-ঢাকা সময় কমবে ২ ঘণ্টা

অনলাইন ডেস্কঃ হবিগঞ্জের হাওর এলাকার দুই উপজেলা বানিয়াচং ও আজমিরীগঞ্জের যোগাযোগ বঞ্চনার অবসান হতে যাচ্ছে। জেলা থেকে বিচ্ছিন্ন উপজেলা আজমিরীগঞ্জ অচিরেই জেলার সাথে সরাসরি যুক্ত হচ্ছে। পাশাপাশি সম্ভাবনা সৃষ্টি হয়েছে হাওর জেলা সুনামগঞ্জের সাথে ঢাকার যোগাযোগে ২ ঘণ্টা সময় হ্রাস পাওয়ার।

হবিগঞ্জ সড়ক বিভাগ সূত্রে জানা যায়, হাওরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল বানিয়াচং-নবীগঞ্জ ও বানিয়াচং-আজমিরীগঞ্জের প্রস্তাবিত শরীফ উদ্দিন সড়ক দ্রুত বাস্তবায়ন হওয়ার। সড়ক ও জনপদ বিভাগ কর্তৃক বানিয়াচং-আজমিরীগঞ্জের শরীফ উদ্দিন সড়কের জন্য ১১৬ কোটি টাকার টেন্ডার হয়। বানিয়াচং-নবীগঞ্জ সড়কের জন্য টেন্ডার হয় ৫৬ কোটি টাকা। ইতোমধ্যে বানিয়াচং-নবীগঞ্জ সড়ক নির্মাণ কাজ শেষ হয়েছে। তবে সারা বছরই বৃষ্টি হওয়ায় ডিসেম্বরের মাঝেই কাজ শেষ করার কথা থাকলেও শরীফ উদ্দিন সড়কের কাজ শেষ হয়েছে ৭৫ শতাংশ। সড়ক বিভাগ ও যোগাযোগ মন্ত্রণালয়ের একটি টিম শনিবার দুপুরে এই দুই সড়কের কাজের অগ্রগতি পরিদর্শনে যায়। স্থানীয় এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের নেতৃত্বে পরিদর্শনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনীন্দ্র কিশোর মজুমদার, সড়ক বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী আবু সাঈদ মোহাম্মদ নাজমুল হুদা, হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী সেলিম আহমেদ, জেলা পরিষদ সদস্য নজমুল হাসান ও ইউপি চেয়ারম্যান রেখাছ মিয়া।

পরিদর্শন শেষে এমপি  অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেন, ডিসেম্বরের মাঝেই কাজ শেষ হওয়ার কথা ছিল। দ্রুত কাজ শেষ করার জন্য সংশ্লিষ্টদের তাগিদ প্রদান করা হয়েছে। এই সড়কটি চালু হলে আজমিরীগঞ্জবাসীর দীর্ঘদিনের দুঃখ লাগব হবে। একমাত্র এই উপজেলাটি জেলা শহর থেকে বিচ্ছিন্ন ছিল। এখন দ্রুত সময়ে তারা হবিগঞ্জ আসতে পারবে। বানিয়াচং-নবীগঞ্জ সড়কটি নির্মাণ হওয়ায় আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলার লোকজন দ্রুত সময়ের মাঝে সিলেটে যেতে পারবেন।
তিনি আরও জানান, আজমিরীগঞ্জ থেকে সুনামগঞ্জ আঞ্চলিক সড়কের মাঝে ব্যবধান হল ৬ কিলোমিটার। এই ৬ কিলোমিটার রাস্তা হলে সুনামগঞ্জের জনগণকে আর সিলেট হয়ে ঢাকায় যেতে হবে না। ঢাকায় যেতে তাদের সময় কমবে কমপক্ষে দুই ঘণ্টা। এই ৬ কিলোমিটার সড়ক নির্মাণে আমাদের পরিকল্পনা রয়েছে।

যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনীন্দ্র কিশোর মজুমদার জানান, ডিসেম্বরের মাঝে শরীফ উদ্দিন সড়কের কাজ শেষ করার কথা ছিল। এখন নতুন করে সময় নির্ধারণ করা হবে। আবহাওয়া অনুকুলে থাকলে দ্রুত সময়ের মাঝে অবশিষ্ট কাজ শেষ করা সম্ভব হবে। আজমিরীগঞ্জ-বানিয়াচঙ্গ ভায়া শিবপাশা সড়ক বাস্তবায়ন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলুর রহমান চৌধুরী বর্তমান প্রধানমন্ত্রী আশ্বাস অনুযায়ী চলতি মেয়াদে সড়কের কাজ দ্রুত সম্পন্ন করার দাবি জানিয়েছেন।  সুত্রঃ বিডি প্রতিদিন

Post a Comment

Previous Post Next Post