মঞ্চ প্রস্তত,অপেক্ষা অতিথিদের

মঞ্চ প্রস্তত,অপেক্ষা অতিথিদের

স্টাফ রিপোর্টারঃ  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ আমাদের শ্রেষ্ঠ অর্জন। বিভিন্ন ঘাত-প্রতিঘাত আর ইতিহাসের অনেক বাঁক অতিক্রম করে মুক্তিযুদ্ধের বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বমহিমায় আবির্ভূত। বর্তমান প্রেক্ষাপটে গ্রামীণ অর্থনীতি বিকাশের পাশাপাশি চিরন্তন গ্রামীণ সমাজে জ্ঞানভিত্তিক পদচারণা আরো জোরালো করা সময়ের দাবি। এই বোধ ও বিশ্বাস থেকে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় ‘মুক্তিযুদ্ধ পাঠাগার’ উদ্বোধন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আজ বিকাল ৩টায় কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এ উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা্র জন্য মঞ্চ প্রস্তত করা হয়েছে।

অনুস্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন- মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন এমপি, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাউর রহমান, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম।

আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে থাকবেন- শহিদ বুদ্ধিজীবী ডা. এ এস এম আব্দুল আলীম চৌধুরীর কন্যা ডা. নুজহাত চৌধুরী।

আলোচক থাকবেন- বীর মুক্তিযোদ্ধা ও লেখক নিজাম উদ্দিন লস্কর ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযুদ্ধ পাঠাগারের পরিকল্পক ও উদ্যোক্তা শফিউল আলম চৌধুরী নাদেল।

এ বিষয়ে ব্রাহ্মণবাজার ইউনিয়নের চেয়ারম্যান মমদুদ হোসেন জানান,‘মুক্তিযুদ্ধ পাঠাগার’ উদ্বোধন ও আলোচনা সভার জন্য সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে।

Post a Comment

Previous Post Next Post