২৮০ কোটি ডলারে বিক্রি হচ্ছে 'টাইম ম্যাগাজিন'

অনলাইন ডেস্কঃ যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ও জনপ্রিয় সংবাদমাধ্যম 'টাইম ম্যাগাজিন' বিক্রি হয়ে যাচ্ছে। জানা যায়, ৯৪ বছরের পুরোনো ম্যাগাজিন টাইম'র প্রকাশনা সংস্থা টাইম ইনকরপোরেটেড দুই দশমিক আট বিলিয়ন (২৮০ কোটি) ডলারে দিয়ে কিনে নিচ্ছে যুক্তরাষ্ট্রের আরেক প্রতিষ্ঠান মেরিডিথ করপোরেশন।

বিবিসি'র এক প্রতিবেদনে বলা হয়, মেরেডিথ করপোরেশন জানিয়েছে- টাইম সাময়িকী, পিপল, স্পোর্টস ইলাস্ট্রেটেড, এন্টারটেইনমেন্ট উইকলি ও ফরচুন সাময়িকীসহ পুরো প্রকাশনা সংস্থা টাইম ইনকরপোরেটেড কেনার জন্য ইতিমধ্যে চুক্তি হয়েছে।
প্রতিবেদনে আরো বলা হয়, মার্কিন রক্ষণশীল মতবাদে বিশ্বাসী ধনকুবের দুই ভাই চার্লস ও ডেভিড কোখ টাইম ইনকরপোরেটেড কেনার জন্য মেরেডিথ করপোরেশনকে অর্থনৈতিকভাবে সহযোগিতা করছেন। আইওয়া-ভিত্তিক প্রকাশনা সংস্থা মেরেডিথ এর আগে দুবার টাইম সাময়িকী কেনার চেষ্টা করে ব্যর্থ হয়। মেরেডিথ জনপ্রিয় ফ্যামিলি সার্কেল, বেটার হোমস অ্যান্ড গার্ডেনস সাময়িকী প্রকাশ করে। এ ছাড়া যুক্তরাষ্ট্রজুড়ে তাদের বেশ কিছু টেলিভিশন চ্যানেলও আছে।

বিজ্ঞাপনদাতারা ডিজিটাল প্ল্যাটফর্মের দিকে ঝোঁকায় প্রিন্ট মিডিয়ার দুর্দিনের মধ্যে বেশ কয়েক বছর ধরেই ব্যবসা চালাতে হিমশিম খাচ্ছিল নিউইয়র্ক ভিত্তিক টাইম ইনকরপোরেটেড। ২০১৪ সালে টাইম সাময়িকী থেকে টাইম ওয়ার্নার পৃথক হয়ে যাওয়ায় পর থেকে টাইমের বিজ্ঞাপন আয় আরো কমতে শুরু করে। নভেম্বরে সংস্থাটির তৃতীয় প্রান্তিকের মুনাফা ৯ দশমিক ৫ শতাংশ কমেছে। যার আর্থিক মূল্য ৬৭ কোটি ৯০ লাখ ডলার।

Post a Comment

 
Top