২৯৮/১ রানে প্রথম দিন শেষ করল দক্ষিণ আফ্রিকা

২৯৮/১ রানে প্রথম দিন শেষ করল দক্ষিণ আফ্রিকা


স্পোর্টস ডেস্কঃ টস জিতে ফিল্ডিং নেয়ার ফলটা কী হতে পারে, প্রথম দিনই বোঝা যাচ্ছে। একেবারে ফ্ল্যাট উইকেট। ব্যাটিং সহায়ক। এমন উইকেটেই কি না টস জিতে ফিল্ডিং নেয়ার সাহস দেখালেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে রীতিমত রানের বন্যা বইয়ে দিতে শুরু করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

পচেফস্ট্রমের সেনউইজ পার্ক স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু হলো দক্ষিণ আফ্রিকার। মৌসুমের শুরুটা যে তাদের বেশ ভালো হতে যাচ্ছে, তা সহজেই বোঝা যাচ্ছে। দুর্ভাগ্যক্রমে অভিষিক্ত এইডেন মার্করাম যদি রানআউট হয়ে না যেতেন, তাহলে প্রথম দিন শেষে পুরো ১০ উইকেটই হাতে থাকতো প্রোটিয়াদের।

তবু তিনি আউট হয়েছেন ৯৭ রানে। মাত্র ৩ রানের জন্য অভিষেকেই সেঞ্চুরির দেখা পেলেন না তিনি। আফসোস তার জন্য। অভিষিক্ত সেঞ্চুরিয়ানের গৌরব মেখে ফেলতে পারতেন নিজের গায়ে। কিন্তু সেটা পারলেন না মিরাজের বলে ডিন এলগার ব্যাকওয়ার্ড পয়েন্টে ঠেলে দিয়ে রান নিতে ডাক দেন মার্করামকে। সেই ডাকে সাড়া দিতে যান অভিষিক্ত এই ব্যাটসম্যান। ফিল্ডার মুমিনুল ততক্ষণে বল কুড়িয়ে পাঠিয়ে দেন মিরাজের হাতে। রানআউট হয়ে যান মার্করাম। ইনিংসের ৫৫তম ওভারের ঘটনা এটি।

দিনের আরও ৩৫ ওভার খেলা হয়েছে। এই ৩৫ ওভার অনায়াসে কাটিয়ে দিয়েছেন আরেক ওপেনার ডিন এলগার এবং ওয়ান ডাউনে নামা হাশিম আমলা। এলগার পূরণ করে নিয়েছেন ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি। দিন শেষে অপরাজিত রয়েছেন ১২৮ রানে। তার সঙ্গী হাশিম আমলা ইতিমধ্যেই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। তিনি অপরাজিত রয়েছেন ৬৮ রানে।

একটু সাফল্যের আশায় ঘুরিযে ফিরিয়ে ৭জন বোলার ব্যবহার করেছেন অধিনায়ক মুশফিকুর রহীম। মোস্তাফিজ, শফিউল, মেহেদী হাসান মিরাজ, তাসকিন, মাহমুদউল্লাহ, মুমিনুল কিংবা সাব্বির রহমান। কেউ পেলেন না একটি সাফল্যের দেখা। সবাইকেই হতাশা নিয়ে প্রথম দিনটা শেষ করতে হয়েছে।

Post a Comment

Previous Post Next Post