প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিতে রংপুর রাইডার্স কাজ করছে: মাশরাফি

প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিতে রংপুর রাইডার্স কাজ করছে: মাশরাফি


স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ও রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছেন, সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিতে রংপুর রাইডার্স যে কাজ শুরু করেছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আশা করি। প্রতিবন্ধীদের সমাজের মুল ধারায় ফিরিয়ে আনতে এ উদ্যোগ মডেল হিসেবে কাজ করবে।

তিনি তাদের এ কাজে সমাজের সর্বস্তরের মানুষকে সহযোগিতা করার আহবান জানান। তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের আগামী আসরে সেরাটাই উপহার দিতে চান। এ জন্য তিনি রংপুরসহ দেশবাসীর চেয়েছেন। মাশরাফি বুধবার রংপুর স্টেডিয়ামে আয়োজিত প্রতিবন্ধী ক্রিকেটারদের অংশগ্রহণে প্রীতি ক্রিকেট ম্যাচ ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে এ দোয়া কামনা করেন। এর আগে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও ক্র্যাচ বিতরণ করেন মাশরাফি।

সারাদেশ থেকে বাছাই করা ২৪ জন প্রতিবন্ধী রংপুর রাইডার্স নীল ও রংপুর রাইডার্স লাল দলে বিভক্ত হয়ে প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেন। প্রতিবন্ধী মানুষদের জন্য একটি বাধামুক্ত ও একীভূত সমাজ গঠনে অংশীদার হোন-এ স্লোগান নিয়ে প্রতিবন্ধীদের চিকিৎসা, পুনর্বাসনসহ সার্বিক সহযোগিতাকারী অন্যতম সংগঠন আরদ্রিদ এর আয়োজনে রংপুর স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট ম্যাচ ও শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। আর স্থানীয় সহযোগি প্রতিষ্ঠান হিসেবে সহযোগিতা করেন দি শাইনিং স্কুল এন্ড কলেজ, রংপুর। বাসস।

Post a Comment

Previous Post Next Post