জাপানের উপর দিয়ে শক্তিশালী মিসাইল ছুঁড়ল উত্তর কোরিয়া

অনলাইন ডেস্কঃ তৃতীয় বিশ্ব যুদ্ধ লাগিয়েই কি তবে শান্ত হবেন উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক প্রেসিডেন্ট কিম জং উন। জাপানের উপর দিয়ে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ আবার তুলে দিল সেই প্রশ্ন।


দক্ষিণ কোরিয়ার মিলিটারি সূত্রের খবর, স্থানীয় সময় সকাল ৫টা ৫৭ মিনিট নাগাদ জাপানের উপর দিয়ে একটি শক্তিশালী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। যা জাপান অতিক্রম করে চলে গেছে।

দক্ষিণ কোরিয় প্রশাসনের J-Alert warning system ধরা পড়েছে উত্তর কোরিয়ার মিসাইলটি। যদিও জাপানের কোন ক্ষতি হয়নি। জাপানের সময় সকাল ৬টা ০৬ টা নাগাদ এটি জাপান অতিক্রম করে বলে সংবাদ সংস্থা সূত্রের খবর।

দেখতে গেলে পুরো বছর ধরে একের পর এক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে গিয়েছে দক্ষিণ কোরিয়ার একনায়ক কিম জং উন। জাতিসংঘ, আমেরিকাসহ বিশ্বের একাধিক দেশের বিরোধিতা সত্ত্বেও কোন গ্রাহ্য করেনি তারা। এমনকি আমেরিকাতে পারমাণবিক হামলারও হুমকি শোনা গিয়েছে কিমের মুখে।

একদিকে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম, অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংস করে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

সমগ্র বিশ্বে তৈরি হয়েছে এক অস্বস্তির পরিবেশ। উত্তেজনার পারদ চড়ছে সব দেশের মধ্যে। এমত অবস্থায় সকলকে অগ্রাহ্য করে উত্তর কোরিয়ার আবারও এক ক্ষেপণাস্ত্র মিসাইল প্রয়োগ যে ভালো ভাবে নেবে না জাপান ও আমেরিকা তা কিন্তু বলাই যায়।

Post a Comment

Previous Post Next Post