টাইব্রেকারে পর্তুগালকে হারিয়ে ফাইনালে চিলি

অনলাইন ডেস্কঃ শেষ পর্যন্ত থেমে গেলো পর্তুগালের জয়রথ। ন্যানি-রোনালদোদের হতাশায় ডুবিয়ে ফাইনালে উঠে গেল চিলি। নির্ধারিতি সময়ের পর অতিরিক্ত সময়েও গোলশূন্য ড্র হওয়া ম্যাচে গোলরক্ষক ক্লাউদিও ব্রাভোর দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা পেনাল্টি শুটআউটে ৩-০ গোলে হারায় পর্তুগালকে।

বুধবার ফিফা কনফেডারেশন্স কাপের সেমিফাইনালে মুখোমুখি হয় তারা। রাশিয়ার কাজানে ম্যাচের শুরু থেকেই লড়াই চালিয়ে যায় দুই দল। একদিকে ইউরোজয়ী পর্তুগাল অন্যদিকে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলি। ছেড়ে কথা বলেনি কোন দলই। হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে। এরপর দুই দলই আক্রমণাত্মক খেলও গোলের দেখা পায়নি কোনো দলই। পরে অতিরিক্ত সময়েও কোন দল গোল করতে না পারলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

এরপর টাইব্রেকারে বিশ্ব দেখলো শুধুই ক্লাউদিও ব্রাভোর ম্যাজিক! চিলির হয়ে আর্তুরো ভিদাল, চার্লস অ্যারানগুইজ এবং অ্যালেক্সিস সানচেজ প্রত্যেকেই পর্তুগালের জালে বল জড়াতে সক্ষম হন। কিন্তু পর্তুগালের তিন শটের সবকটিই রুখে দেন চিলির অভিজ্ঞ গোলরক্ষক ক্লাউদিও ব্রাভো। আর তার বীরত্বেই ফিফা কনফেডারেশন্স কাপের ফাইনালের টিকটি নিশ্চিত করে চিলি।

Post a Comment

Previous Post Next Post