উত্তর কোরিয়ার পথে তৃতীয় মার্কিন এয়াক্রাফট কেরিয়ার

উত্তর কোরিয়ার পথে তৃতীয় মার্কিন এয়াক্রাফট কেরিয়ার
অনলাইন ডেস্কঃ এবার তৃতীয় এয়ারক্রাফট কেরিয়ারকে কোরীয় উপদ্বীপে পৌঁছনোর নির্দেশ দিল পেন্টাগন। উত্তপ্ত আমেরিকা-উত্তর কোরিয়া ইস্যুকে কেন্দ্র করে সেখানে আগে থেকেই আছে আরও দুটি মার্কিন বিমানবাহী রণতরী। প্রসঙ্গত, সোমবারই আরেকটি ব্যালিস্টিক মিসাইল পরীক্ষা করেছে কিমের দেশ।

জানা গেছে, পশ্চিম প্রশান্ত মহাসাগরে তৃতীয় বিমানবাহী রণতরী ইউএসএস নিমিৎজকে মোতায়েন করা নির্দেশ দিয়েছে আমেরিকা। কোরীয় উপদ্বীপের কাছে মোতায়েন দুই মার্কিন বিমানবাহী রণতরীর সঙ্গে যোগ দেয়ার জন্য নিমিৎজকে মোতায়েন করা হবে। পিয়ংইয়ংয়ের সঙ্গে যখন টানাপড়েন তুঙ্গে তখন ওই এলাকায় মোতায়েন হচ্ছে আরও একটি মার্কিন বিমানবাহী রণতরী। এক অঞ্চলে একই সঙ্গে তিন মার্কিন বিমানবাহী রণতরী মোতায়েনের ঘটনা খুবই বিরল বলে মার্কিন সংবাদ সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, পিয়ংইয়ংয়ের সাম্প্রতিক সামরিক তৎপরতার পরিপ্রেক্ষিতে উত্তর কোরিয়ায় হয়তো আঘাত হানার নির্দেশ দিতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাষ্ট্রসংঘের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে সম্প্রতি এক সপ্তাহে দুই দফা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করেছে কিমের উত্তর কোরিয়া।

Post a Comment

Previous Post Next Post