তারেক হাসানঃ কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির আগামী ১০মে নির্বাচনকে সামনে রেখে জোর প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন প্রার্থিরা। নির্বাচনে বিভিন্ন পদে অংশগ্রহনকারী ৮২জন প্রার্থির মধ্যে বিনা প্রতিদ্বন্দিতায় ২জন নির্বাচিত হওয়ায় বাকি ৮০জন প্রার্থীর মধ্যে গত ২২এপ্রিল শনিবার প্রতীক বরাদ্ধ করা হয়েছে। মোট ভোটার প্রায় ২৬শ জন। প্রতিক পাওয়ার পর থেকে ব্যাস্ত সময় পার করছেন প্রার্থিরা। ভোটারদের কাছে তাদের মতো করে চাইছেন দোয়া-আশীর্বাদ ও সমর্থন। এরই মধ্যে লিফলেট বিতরণ ও পোষ্টারে পোষ্টারে চেয়ে গেছে বিভিন্ন মার্কেট ও শহরের অলিগলি। সবমিলিয়ে নির্বাচনী আমেজ এখন কুলাউড়া শহরে।

এবারের ব্যবসায়ী নির্বাচনে সভাপতি পদে ২জন, সহ-সভাপতি পদে ৮জন, সাধারণ সম্পাদক পদে ২জন, সহ-সাধারন সম্পাদক পদে ৬জন, কোষাধ্যক্ষ পদে ২জন, দপ্তর সম্পাদক পদে ৪জন, প্রচার ও প্রকাশনা পদে ২জন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৩জন এবং ৮টি ওয়ার্ডের সম্পাদক পদে ১৭জন। ওয়ার্ড সদস্য ১৬টি পদে মোট ৩৪জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

এদিকে একক প্রার্থি হওয়ায় ৬নং ওয়ার্ড সম্পাদক পদে আব্দুল্লাহ আল মনি ও ৮নং ওয়ার্ড সম্পাদক পদে রাজু আহমদ দুলাল বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

ব্যবসায়ি নির্বাচনে কার কি প্রতিক ঃ ব্যবসায়ী সমিতির নির্বাচনে সভাপতি পদে বর্তমান সভাপতি বদরুজ্জামান সজল (গরুর গাড়ী) ও আব্দুস শহীদ (চেয়ার)। সাধারণ সম্পাদক পদে কুলাউড়া পৌরসভার কাউন্সিলার ইকবাল আহমদ শামীম (আনারস) ও সমিতির সাবেক সম্পাদক মইনুল ইসলাম শামীম (আম)। সহ-সভাপতি পদে বিশ্বজিত দাস (দেয়াল ঘড়ি), ফখরুল ইসলাম (দোয়াত কলম), আব্দুল ওয়াহিদ ফুল (কাপ পিরিচ), হাজী রফিক মিয়া ফাতু (প্রজাপতি), হাজী মৌলানা আব্দুল ওয়াহিদ (তালা চাবি), শামছুল ইসলাম খান (মটর সাইকেল), আব্দুন নুর হিরা মিয়া (মোমবাতি) ও মৌলানা কাজী খন্দকার ফখরুল ইসলাম (কলস)। সহ-সাধারন সম্পাদক পদে আব্দুল মুহিত বাবলু (হাঁস), আতিকুর রহমান আখই (রিক্সা), মাহবুবুল আম্বিয়া (টেলিভিশন), শফিক মিয়া আফিয়ান (চাকা), আলমাছ পারভেজ তালুকদার (উড়োজাহাজ) ও রুমেল আহমদ (বাল্ব)। কোষাধ্যক্ষ পদে মোঃ বদরুল ইসলাম (ডাব) ও আব্দুস শাকুর (হরিন)। দপ্তর সম্পাদক পদে হাফিজ মৌলানা আব্দুস সালাম (চশমা), হারুনুর রশীদ ভুইয়া (হাতি), আব্দুল করিম বাচ্চু (মোবাইল ফোন) ও ডাঃ মোঃ কুতুব উদ্দিন (রেডিও)। প্রচার ও প্রকাশনা পদে মেহেদী হাসান খালিক (গোলাপ ফুল) ও ইসলাম উদ্দিন (মাইক)। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নাজমুল বারী সোহেল (ফুটবল), মাহফুজুর রহমান শাকিল (ব্যাডমিন্টন) ও আরাফাত হোসেন ফরহাদ (একতারা)। ৮টি ওয়ার্ডের মধ্যে ১নং ওয়ার্ড সম্পাদক পদে ২জন খন্দকার আব্দুছ ছত্তার লিটন (মটর গাড়ী) ও নজরুল ইসলাম (বাইসাইকেল)। সদস্য ৬জন মোঃ আবু সাইদ (টেবিল), ইকবাল হোসেন সুমন (পাখা), রিংকু বর্ধন (সিলিং ফ্যান), ইমন মিয়া (জগ), সুজিত চন্দ্র দাস (কুড়াল), সাইদুল ইসলাম ইমন (কবুতর)। ২নং ওয়ার্ড সম্পাদক পদে ৩জন মোঃ শাহজাহান (মটরগাড়ী), আব্দুল মোক্তাদির জাহেদ (বাইসাইকেল) ও জুনেদ আহমদ (মোরগ)। সদস্য ৪জন রিয়াজ উদ্দিন রিয়াজ (টেবিল), মারুফ আহমদ জালাল (পাখা), সুবোধ দে (কবুতর) ও অশোক চন্দ (সিলিং ফ্যান)। ৩নং ওয়ার্ড সম্পাদক পদে ৪জন এম হাজির আলী (তলোয়ার), জনি খান (মোরগ), তৈমুছ আলী (বাইসাইকেল), আব্দুল মতলিব (মটরগাড়ী)। সদস্য ৫জন কামরুল ইসলাম চৌধুরী (সিলিং ফ্যান), বনিল হোসেন (পাখা), শেখ আছকর আলী (টেবিল), কামাল আহমদ (কবুতর) ও মনির মিয়া (জগ), ৪নং ওয়ার্ড সম্পাদক পদে ২জন মদরিছ আলী (তলোয়ার) ও মোঃ গৌছ মিয়া (বাইসাইকেল)। সদস্য ৩জন আব্দুল মতিন (পাখা), হায়দার আলী (সিলিং ফ্যান) ও আব্দুল মন্নান (টেবিল)। ৫নং ওয়ার্ড সম্পাদক পদে ৪জন জাকির হোসেন মুহিত (মোরগ), জহির আহমদ খান (বাইসাইকেল), লুৎফুর রহমান (তলোয়ার) ও আব্দুল মন্নান (মটরগাড়ী)। সদস্য ৫জন ইছরাব আলী (টেবিল), ইমরানুর রহমান ইমন (পাখা), এনামুল হক (কবুতর), জাহাঙ্গীর হোসেন (সিলিং ফ্যান) ও রিংকু বৈদ্য (জগ)। ৬নং ওয়ার্ড সম্পাদক পদে ১জন আব্দুল্লাহ আল মনি (বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত)। সদস্য ৪জন মোঃ বাচ্চু মিয়া (সিলিং ফ্যান), নজরুল ইসলাম সোনা (টেবিল), কামাল হোসেন (পাখা) ও জুলহাস মাহমুদ (কবুতর)। ৭নং ওয়ার্ড সম্পাদক পদে ২জন শফিকুল ইসলাম জাহেদ (বাইসাইকেল) ও সেলিম উদ্দিন আহমদ (মোরগ)। সদস্য ৪জন শাহজাহান কবীর (পাখা), আতিকুর রহমান সুলতান (টেবিল), রুহুল আমিন (সিলিং ফ্যান) ও হাফিজুর রহমান (কুড়াল)। ৮নং ওয়ার্ড সম্পাদক পদে ১জন রাজু আহমদ দুলাল (বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত)। সদস্য ৩জন এইচডি রুবেল (টেবিল), আব্দুল কাইয়ুম (পাখা) ও আবুল মিয়া (সিলিং ফ্যান)।

তফশীল অনুযায়ী আগামী ১০মে বুধবার কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্টিত হবে।

Post a Comment

 
Top