বেঙ্গল সংস্কৃতি উৎসবে আজ গান গাইবেন শ্রীকান্ত আচার্য্য

বেঙ্গল সংস্কৃতি উৎসবে আজ গান গাইবেন শ্রীকান্ত আচার্য্য
অনলাইন ডেস্কঃ মানবিক সাধনায় ১০ দিনব্যাপী সিলেটে চলমান বেঙ্গল সংস্কৃতি উৎসবের ৭ম দিন আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি)। আজ অনুষ্ঠানমালা শুরু হবে বিকাল ৪টা থেকে।

উৎসবস্থলের সৈয়দ মুজতবা আলী মঞ্চে বিকাল ৪টা, সন্ধ্যা ৬টা ও রাত ৮টায় প্রদর্শিত হবে চলচ্চিত্র ‘দিপু নাম্বার ২’, ‘আন্ডার কনস্ট্রাকশন’ ও ‘গেরিলা’।

হাছন রাজা মঞ্চে সন্ধ্যা ৬টা ২০ থেকে মধ্যরাত পর্যন্ত থাকছে মো. মনিরুজ্জামান বাঁশিবাদন, ভজন ও কীর্তন পরিবেশন করবেন সাথি ইসলাম ও বিজন চন্দ্র মিস্ত্রি। পরে রবীন্দ্রসংগীত পরিবেশন করবেন শামা রহমান। সবশেষে রবীন্দ্রসংগীত ও আধুনিক গান পরিবেশন করবেন ভারতের প্রখ্যাত শিল্পী শ্রীকান্ত আচার্য্য।

গত বুধবার (২২ ফেব্রুয়ারি) থেকে সিলেট নগরীর মাছিমপুর এলাকার আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠে শুরু হয়েছে ১০ দিনের এই বেঙ্গল সংস্কৃতি উৎসব। বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ উৎসব চলবে ৩ মার্চ পর্যন্ত। পুরো উৎসবটি উৎসর্গ করা হয়েছে জ্ঞানতাপস আব্দুর রাজ্জাককে।

উৎসবে প্রতিদিনই কয়েকটি মঞ্চে অনুষ্ঠান হয়। মূল অনুষ্ঠান হয় সৈয়দ মুজতবা আলী এবং হাসন রাজা মঞ্চে। এ ছাড়া প্রথমদিন থেকেই শাহ আবদুল করিম চত্বরে বাদ্যযন্ত্র ও সিলেট অঞ্চলের লোকগানের ইতিহাস নিয়ে প্রদর্শনী, গুরু সদয় দত্ত চত্বরে কারুমেলা ও বেঙ্গল প্যাভিলিয়ন এবং কুশিয়ারা কলোনেডে স্থাপত্য প্রদর্শনী চলছে। রাধারমণ দত্ত বেদিতে চলছে সুবীর চৌধুরী আর্ট ক্যাম্প।

Post a Comment

Previous Post Next Post