ভারতীয় তিন টিভি চ্যানেলের ভাগ্য নির্ধারণ আজ

ভারতীয় তিন টিভি চ্যানেলের ভাগ্য নির্ধারণ আজ
অনলাইন ডেস্কঃ আজ রবিবার ভারতীয় টিভি চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা বন্ধ চেয়ে করা রিটের রায় ঘোষণা করা হবে। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করবেন বলে জানা গেছে। রিটটিকে রায় ঘোষণার জন্য হাইকোর্টের কার্যতালিকায় ৫ নম্বরে রাখা হয়েছে।

রিটকারী আইনজীবী এখলাসউদ্দিন ভূঁইয়া জানান, গত ২৫ জানুয়ারি রিটটির পঞ্চম দিনের মতো শুনানি শেষ হয়। আজ ২৯ জানুয়ারি এ রিটের রায় ঘোষণা করা হবে।

২০১৪ সালের ১৯ অক্টোবর হাইকোর্ট এক রিট আবেদনের শুনানি শেষে ভারতীয় এই তিন টিভি চ্যানেল বন্ধে নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। সেই সময় বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন।

সেই রুলে তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের এ বিষয়ে জবাব দিতে বলা হয়।

এর আগে ২০১৪ সালের ৭ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন। এতে ভারতীয় সব চ্যানেল বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আবেদন করা হয়।

Post a Comment

Previous Post Next Post